তালায় উলামা পরিষদের বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত

52
Social Share

সাতক্ষীরা, তালা প্রতিনিধি: আলেম উলামাদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে তালায় প্রতিবাদ সমাবেশ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। তালা উপজেলা উলামা পরিষদের আয়োজনে রোববার (২৮ মার্চ) দুপুরে তালা কাসেমুল উলুম মাদ্রাসা ও মসজিদ থেকে কর্মসূচীর শুরু হয়।
কাসেমুল উলুম জামে মসজিদে জোহর নামাজবাদ উপজেলার বিভিন্ন কওমি মাদ্রাসা এবং উলামাগন হাজির হতে থাকেন। দুপুর ২টার দিকে আলেম উলামাদের হত্যা ও নির্যাতনের প্রতিবাদে আহুত হরতালের সমর্থনে মিছিল শুরুর প্রাক্কালে তালা থানার ওসি মো. মেহেদী রাসেল ও ওসি (তদন্ত) মো. আবুল কালাম আজাদ’র নেতৃত্বে পুলিশ বাঁধা প্রদান করেন। পরে, পুলিশ ও উলামাদের শান্তিপূর্ন আলোচনা এবং সমঝোতার ভিত্তিতে শত শত উলামা ও কওমি মাদ্রাসার শিক্ষাথীরা বিক্ষোভ মিছিল বাতিল করে মসজিদের মধ্যে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল করেন।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা উলামা পরিষদের সভাপতি আলহাজ্ব আব্দুস সামাদ। বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, উপজেলা উলামা পরিষদের সাধারন সম্পাদক মো. আজগর হুসাইন জমিরী, মাওলানা শওকাত হোসেন, আলহাজ্ব মাওলানা তাওহিদুর রহমান ও মো. নুর ইসলাম প্রমুখ। সভায় সারাদেশে আলেম-উলামাদের উপর হামলা, নির্যাতন ও হত্যার প্রতিবাদ জানানো হয় এবং দোষীদের শাস্তির দাবী জানানো হয়। এছাড়া, শহীদদের বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া মাহফিল করা হয়। দোয়া পরিচালনা করেন, আলহাজ্ব মাওলানা আব্দুস সামাদ।