‘তারিখ পরিবর্তন করে ইসি অযোগ্যতার প্রমাণ দিয়েছে’

Social Share

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাকার জনগণ এবার বিপুল ভোটে তাবিথ আউয়ালকে বিজয়ী করবেন। এ নির্বাচনে তাবিথ আউয়ালের পক্ষে ঢাকাবাসীর যে গণজোয়ার দেখতে পাচ্ছি তা অভূতপূর্ব। এতে আমরা মনে করি, ভোট ন্যূনতম অবাধ, সুষ্ঠু হলেই তাবিথ আউয়াল বিপুল ভোটে বিজয়ী হবেন।

আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে মিরপুরে বাইতুল মোশাররফ জামে মসজিদের সামনে তাবিথ আউয়ালকে নিয়ে গণসংযোগ শুরুর আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, আমরা এ নির্বাচনকে আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। এ নির্বাচন জনগণকে সম্পৃক্ত করার আন্দোলন হিসেবে আমরা নিয়েছে। আমরা বিশ্বাস করি, জনগণ যদি সংগঠিত হয় তাহলে দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্রের মুক্তি এবং নগরবাসীর নাগরিক কষ্ট থেকে মুক্তি অনিবার্য। এর জন্য তাবিথ আউয়াল যে কর্মসূচি নিয়েছেন আমরা মনে করি ঢাকাবাসী তার সঙ্গে একমত হবেন।

তিনি অভিযোগ করে বলেন, নির্বাচন কমিশনে যারা দায়িত্ব পালন করছে তারা সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেনি। তারিখ পরিবর্তনে তারা নিজেদের অযোগ্যতার প্রমাণ দিয়েছে। কারণ তাদের আগেই দেখা উচিত ছিল সরস্বতী পূজার বিষয়টি। এ নির্বাচন কমিশন অযোগ্য। জাতীয় নির্বাচনেও একই ঘটনা ঘটিয়েছিল।

এরপর তাবিথকে নিয়ে তিনি ভোটারদের দ্বারে দ্বারে ধানের শীষের ভোট চাইতে লিফলেট বিতরণ শুরু করেন।

এতে অংশ নেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, হাবীবুর রহমান হাবীব, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াসীন আলী, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, যুবদল উত্তরের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিলটনসহ অনেকে।