ঢাকা-টাঙ্গাইল  বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট

35
Social Share
কাজল আর্য, স্টাফ রিপোর্টার:
অতিরিক্ত যানবাহন ও ঘরমুখী মানুষের চাপে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে উত্তরবঙ্গমুখী লেনের ২৫ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।
মঙ্গলবার  ভোরে থেকে  বঙ্গবন্ধু সেতু থেকে  টাঙ্গাইল সদর উপজেলার নগর জলফৈই বাইপাস পর্যন্ত চলমান।
সরেজমিন দেখা গেছে, মহাসড়কের সদর উপজেলার  রাবনা, রসুলপুর, কালিহাতী উপজেলার পৌলি ও এলেঙ্গা এলাকা যানজটে স্থবির হয়ে গেছে। মাঝে মাঝে ঢাকামুখী লেনে গাড়ি চললেও উত্তরবঙ্গ মুখি গাড়ি আটকে রয়েছে। গণপরিবহন চললেও অনেকেই ঝুঁকি নিয়ে ট্রাকের ওপরে করে যাতায়াত করছেন। যানজটের কারণে চালক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি অনেক বেশি হচ্ছে। এছাড়াও গরু নিয়ে উত্তরাঞ্চল থেকে ঢাকা অভিমুখী যাত্রা করা ব্যবসায়ীরা পড়েছেন চরম ভোগান্তিতে। সড়কেই কেটে যাচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।
বাস চালকরা বলেন, বাস বন্ধ থাকার পর ঈদ উপলক্ষে খুলে দিয়েছে। তাও আবার যানজট। এক কিলোমিটার এলাকা আসতে এক ঘণ্টা সময় লেগেছে। ঈদের আগে শুধু ভোগান্তি পোহাতে হচ্ছে।
টাঙ্গাইল জেলা পুলিশ সূত্রে জানা যায়, ঈদে যানজট নিরসনে মহাসড়কে ৬০৩ জন  পুলিশ দায়িত্ব পালন করছে। এছাড়া দুই শতাধিক হাইওয়ে পুলিশ রয়েছে।
 এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির  ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে ভোর থেকে গাড়ির চাপ রয়েছে। বেলা বাড়ার সাথে সাথে যানচলাচল স্বাভাবিক হবে।