ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চলবে ২৬ মার্চ থেকে

26
Social Share

আগামী ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি থেকে ঢাকা পর্যন্ত নতুন একটি যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালু হচ্ছে। গতকাল বুধবার দুই দেশের রেল কর্মকর্তাদের বৈঠক শেষে ভারতের রেলওয়ের কাটিহার ডিভিশনের ডিআরএম (ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার) রবীন্দ্র কুমার ভার্মা সাংবাদিকদের এ কথা জানান।

রবীন্দ্র ভার্মা সাংবাদিকদের বলেন, বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষকে সামনে রেখে নতুন করে পশ্চিমবঙ্গের নিউ জলপাইগুড়ি বা এনজেপি থেকে ঢাকা ক্যান্টনমেন্ট পর্যন্ত একটি যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালু হচ্ছে, প্রাথমিকিভাবে ঠিক হয়েছে। এটি হবে পশ্চিমবঙ্গের সঙ্গে বাংলাদেশের তৃতীয় রেল পরিষেবা।

ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ প্রতিদিনের প্রতিবেদনে বলা হয়েছে, ৫৬ বছর পার হয়ে গেছে। এবার ফের ভারত-বাংলাদেশের মধ্যে যোগসূত্র তৈরি হতে চলেছে। রেলপথে জুড়ছে নিউ জলপাইগুড়ি-ঢাকা। ২৬ মার্চ থেকে দু’দেশের মধ্যে এ যাত্রীবাহী রেল পরিষেবা চালু হচ্ছে।

সংবাদমাধ্যমটি আরো জানায়, প্রাথমিকভাবে সপ্তাহে দুদিন চলছে এ ট্রেনটি। নিউ জলপাইগু থেকে প্রতি সোমবার ও বৃহস্পতিবার ট্রেনটি স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় ছাড়বে। ভাড়া এখনও ঠিক হয়নি।