ঢাকায় আসছেন নন্দিতা, শিবপ্রসাদ, পাওলি

আগামী শুক্রবার থেকে বাংলাদেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে জয়া আহসান অভিনীত কলকাতার আলোচিত ছবি ‘কণ্ঠ’। ছবিটি ‘সাফটা’ চুক্তির নীতিমালা মেনেই বাংলাদেশে মুক্তি পাচ্ছে। ছবিটির মুক্তি উপলক্ষে চ্যানেল আই ভবনে ৬ নভেম্বর অনুষ্ঠিতব্য সংবাদ সম্মেলন এবং ৭ নভেম্বর অনুষ্ঠিত ছবিটির প্রিমিয়ার শোতে অংশ নেওয়ার জন্য ৬ নভেম্বর ঢাকায় আসছেন ছবির নির্মাতা নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং ‘কণ্ঠ’ ছবির অভিনেত্রী পাওলি ধাম। সংবাদ সম্মেলন এবং প্রিমিয়ার শোতে এ ছবির অন্যতম অভিনেত্রী জয়া আহসানও উপস্থিত থাকবেন।

এরইমধ্যে ছবিটি বাংলাদেশ থেকে সেন্সর ছাড়পত্র অর্জন করেছে। বাংলাদেশে ছবিটি পরিবেশন করছে ইমপ্রেস টেলিফিল্ম লি.। ‘কণ্ঠ’ ছবিটি ঢাকাসহ সারাদেশের ১৯টি প্রেক্ষাগৃহে ৮ নভেম্বর মুক্তি পাচ্ছে। হলগুলোর মধ্যে রয়েছে ঢাকার বসুন্ধরা সিটি স্টার সিনেপ্লেক্স, যমুনা ব্লকবাস্টার্স, শ্যামলী সিনেমাস, বলাকা সিনেওয়ার্ল্ড ও মধুমিতা, বর্ষা (জয়দেবপুর), বগুড়ার সোনয়িা ও মম ইন, চট্টগ্রামের সিলভার স্ক্রিন, সিনেমাপ্লেস ও আলমাস, ছায়াবানী (ময়মনসিংহ), রূপকথা (পাবনা), শংখ, লিবার্টি (খুলনা), অভিরুচি (বরিশাল), মনিহার (যশোর), মর্ডান (দিনাজপুর) এবং নন্দিতা (সিলেট)। পরিবেশক প্রতিষ্ঠান থেকে জানা গেছে বাংলাদেশের প্রায় সিনেমা হলে ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।

এর আগে গত মে মাসে ছবিটি ভারতে মুক্তি পায়। ছবিটি নির্মাণ করেছেন নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়। মুক্তির এগারো দিনেই ছবিটি আয় করে ২ কোটি রুপির বেশি।

‘কণ্ঠ’ ছবিটি নির্মিত হয়েছে একজন বাচিক শিল্পীর (রেডিও জোকি) দুরারোগ্য ক্যানসারে আক্রান্ত হয়ে কণ্ঠ হারানোর এক মর্মস্পর্শী গল্প আর সেই কণ্ঠ ফিরে পাওয়ার লড়াই নিয়ে। ছবিতে জয়া আহসান ও পাওলি ধাম ছাড়াও অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, চিত্রা সেন, বিপ্লব দাশগুপ্ত প্রমুখ।