ঢাকাতেই ঈদ করবেন আ.লীগের নেতারা

35
Social Share

ক্ষমতাসীন আওয়ামী লীগের অধিকাংশ কেন্দ্রীয় নেতা এবার ঢাকায় ঈদ উদযাপন করবেন। তবে নিজ নিজ এলাকার নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখছেন তারা। পাশাপাশি নিজ নির্বাচনী এলাকায় পাঠিয়েছেন ঈদ উপহার ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী। কেউ যেন ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয়, সাংগঠনিক নেতৃবৃন্দকে নিজ দায়িত্বপ্রাপ্ত এলাকায় এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে আমরা নিজেরা স্বাস্থ্যবিধি মেনে মানবিক কার্যক্রম করে যাচ্ছি। এই ঈদেও আমাদের কার্যক্রম অব্যাহত থাকবে। দলের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, নিজের সুরক্ষা নিশ্চিত করে অন্যদের সচেতন ও প্রয়োজনীয় সহযোগিতা করার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছি। মানুষকে সহায়তা করতে হবে এবং সেটি স্বাস্থ্যবিধি মেনেই করতে হবে।

রাজশাহী বিভাগে দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেন, স্বাস্থ্যবিধি নিশ্চিত করার পাশাপাশি ঈদের আনন্দ থেকে কেউ যেন বঞ্চিত না হন, সে জন্য নেত্রী আমাদের নির্দেশনা দিয়েছেন। আমরা সেই বার্তা আমাদের দায়িত্বপ্রাপ্ত এলাকায় পৌঁছে দিয়েছি।

ঈদে আনুষ্ঠানিক কর্মসূচি না থাকলেও ফোনে ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে অডিওবার্তায় দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানান তিনি।

আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী এবারও ঢাকাতেই ঈদ করবেন। দলটির উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের কেন্দ্রীয় সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু রাজধানীর ইস্কাটনের বাসায় ঈদ উদযাপন করবেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ঈদ করবেন ঢাকায়। সভাপতিম-লীর সদস্য কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ঈদ করবেন ঢাকায়। তবে কয়েকদিন ধরে তিনি টাঙ্গাইলে রয়েছেন। সভাপতিম-লীর সদস্য কাজী জাফর উল্লাহ, মুহাম্মদ ফারুক খান, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমানও ঈদ করবেন ঢাকায়।

যুগ্ম সাধারণ সম্পাদকদের মধ্যে মাহবুব-উল আলম হানিফ নির্বাচনী এলাকা কুষ্টিয়া ঘুরে এসেছেন। তিনি ঈদ করবেন ঢাকায়। আরেক যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ঢাকার মিন্টো রোডের বাসাতেই ঈদ উদযাপন করবেন।

সাংগঠনিক সম্পাদক মির্জা আজম জামালপুরে ও আফজাল হোসেন ঈদ করবেন পটুয়াখালী। দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজিসহ দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ঈদ করবেন ঢাকাতে।