ডি-এইট যুব ফোরামের চেয়ারম্যানের দায়িত্ব নিলেন রাসেল

58
D-8 Youth Summit 2021, Dhaka zahid ahsan Russel, rtv online
Social Share

ডি-এইট যুব ফোরামের নতুন চেয়ারম্যান হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। বুধবার (৭ এপ্রিল) দায়িত্ব পালনকালে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

জাহিদ আহসান রাসেল বলেন, ‘ভবিষ্যতে ডি-এইট এর যুব কার্যক্রম আরও জোরদার হবে এবং বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় একজোট হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে সক্ষম হবে।

গেল সোমবার (৫ এপ্রিল) ডি-এইট সম্মেলনের ইতিহাসে বাংলাদেশ প্রথমবারের মতো ডি-এইট যুব সম্মেলন আয়োজন করে।

‘টেকসই রূপান্তরকরণের জন্য উদ্যোক্তা’ এই প্রতিপাদ্যের আলোকে এই যুব সম্মেলনটি অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে আয়োজন করা হয়। এই শীর্ষ সম্মেলনে যোগ দিয়েছিল ডি-এইট সদস্য রাষ্ট্রের যুব মন্ত্রীসহ ১৭১ জন যুব অংশগ্রহণকারী, যারা টেকসই রূপান্তরের মাধ্যমে তাদের জাতির নেতৃত্ব দেবে বলে ধারণা করা হয়।

যুব সম্মেলনে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তিনি প্রথমবারের মতো ডি-এইট যুব সম্মেলন সফল আয়োজনের মাধ্যমে পরবর্তী সম্মেলন পর্যন্ত ডি-এইট যুব ফোরামের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

তার দায়িত্ব পালনকালে যুব শক্তি অর্থনৈতিক বিকাশ, ইতিবাচক সামাজিক পরিবর্তন, পরিবেশগত স্থায়িত্ব, যুব ক্ষমতায়ন এবং প্রযুক্তিগত উদ্ভাবনের উপর ইতিবাচক ভূমিকা রাখতে পারবে মর্মে যুব প্রতিনিধিগণ আশা প্রকাশ করেন।