টাঙ্গাইলে লকডাউনে চলছে দূরপাল্লার বাস; ক‌রোনায় দুইজনের মৃত্যু

69
Social Share
কাজল আর্য, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইল শহরে দোকানপাট ও ছোট বড় মা‌ঝা‌রি যানবাহন চলাচল বন্ধ থাক‌লেও দূরপাল্লার বাস চলাচল কর‌ছে।
এক সপ্তা‌হের ঘো‌ষিত লকডাউন  উপেক্ষা করে টাঙ্গাইল থে‌কে দূরপাল্লার বাস চলাচল করায় করোনা ভাইরাসে সংক্রমণের ঝুঁকি বেড়ে যাচ্ছে।
গত কয়েক দিন ধরে জেলায় করোনা সংক্রমণ ব্যাপক বৃদ্ধি পাওয়ায় মঙ্গলবার থেকে টাঙ্গাইল ও এলেঙ্গা পৌর এলাকায় কঠোর লকডাউন ঘোষণা করে জেলা প্রশাসন।
মঙ্গলবার সকালে পৌর এলাকার নতুন বাসটার্মিনাল থেকে ঢাকা, ময়মনসিংহ সহ বিভিন্ন গন্তব্যের দূর পাল্লার বাস ছেড়ে গে‌ছে।
এদিকে শহরের নতুন বাসস্ট্যান্ড, ডিস্ট্রিক গেইট, কুমুদিনী কলেজ গেট, পুরাতন বাসস্ট্যান্ড, ভিক্টোরিয়া রোড, নিরালা মোড়, শান্তিকুঞ্জ মোড়, বেবীস্ট্যান্ড, বটতলাসহ বিভিন্ন এলাকায় বসা‌নো হ‌য়ে‌ছে পুলিশের চেক পোস্ট।
এ‌তে শহরে আসা মানুষজন পায়ে হেটে তা‌দের গন্তব্যে যে‌তে দেখা গে‌ছে।  লকডাউনে বন্ধ র‌য়ে‌ছে শহরের দোকানপাট ও শ‌পিংমলগু‌লো।
জেলা সিভিল সার্জন কার্যালয় সূ‌ত্রে জানা গে‌ছে, গত ২৪ ঘন্টায় নতুন ৩৩৫ টি ক‌রোনা ভাইরা‌সের নমুনা পরীক্ষা করা হয়। এ‌তে ১২১জ‌নের শরী‌রে ক‌রোনা ভাইরাস শনাক্ত হয়। শনাক্তের হার শতকরা ৩৬ দশমিক ১১ ভাগ। জেলায় মোট করোনা রোগী ৬৩৯৫ জন। এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। মোট ভাইরা‌সে মৃত্যুবরণ করেছেন ১০১ জন।
জেলা বাস মিনিবাস শ্রমিক সমিতির সাধারণ সম্পাদক চিত্তরঞ্জন দাস জানান জেলা প্রশাসকের অনুমতিতে রাবনা বাইপাস হয়ে বাস চলাচল করছে। কোন বাস শহরের প্রবেশ করছে না।
টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানান, পৌর এলাকায় লকডাউন বাস্তবায়নের জন্য পুলিশের ১৩ টি চেক পোস্ট ও এলেঙ্গা পৌর এলাকায় ৫টি চেক পোস্ট কাজ করছে।