টাঙ্গাইলে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন

89
Social Share
কাজল আর্য, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে জেনারেল হাসপাতালে এ ক্যাম্পেইনের উদ্বোধন করেন টাঙ্গাইর-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শহিদ উল্লাহ, সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান, শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুরুল আমিন মিঞা, জেনারেল হাসপাতালের উপ পরিচালক খন্দকার সাদিকুর রহমান, জেলা বিএমএ সভাপতি সৈয়দ ইবনে সাঈদ, সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, সিভিল সার্জন অফিসের সুপারিনটেনডেন্ট সোলায়মান হোসেন প্রমুখ।
সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাব উদ্দিন খান জানান, জেলার ৫ লাখ ১৫ হাজার ৮৪০ হাজার শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৫৯ হাজার ৪৫ শিশুর মধ্যে একটি করে নীল রংগের (১ লাখ আই.ইউ) ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪ লাখ ৫৬ হাজার ৭৯৫ শিশু মাঝে লাল রংগের (২ লাখ আই.ইউ) ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। প্রত্যেকটি ওয়ার্ডে ৮টি করে জেলায় তিন হাজার ১০ টি কেন্দ্রে সাত হাজার ২৩৭ জন কর্মী নিয়োজিত রয়েছে। ইতিমধ্যে উপজেলা পর্যায়ে দুই ধরনে ভিটামিন এ প্লাস ক্যাপসুল, প্রয়োজনীয় মাস্ক, কাঁচি, পুষ্টি পতাকা ও অন্যান্য লজিস্টিক সরবরাহ দেয়া হয়েছে।