টাঙ্গাইলে নতুন ৫০ জনের করোনা শনাক্ত আসছে প্রশাসনের কঠোর বিধি নিষেধ

34
Social Share

কাজল আর্য,স্টাফ রিপোর্টার : টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় ১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১৫৮ জনের নমুনা পরীক্ষায় ৫০ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার সিভিল সার্জন ডাঃ আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান এ তথ্য নিশ্চিত করেছেন। করোনা সংক্রমন রোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে কঠোর বিধি নিষেধ প্রয়োগ করা হবে।

নতুন শনাক্তদের মধ্যে সদরে ১৯ জন, কালিহাতীতে ১৫ জন, মির্জাপুরে ৭ জন, ধনবাড়ীতে ৪ জন, সখীপুরে ৩ জন, নাগরপুর ও দেলদুয়ারে ১ জন করে রয়েছেন। শনাক্তের হার শতকরা ৩১ ভাগ। নিহতের বাড়ী বাসাইল উপজেলায়।

টাঙ্গাইল সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, মঙ্গলবার পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে শনাক্তের মোট সংখ্যা ৫২৩৬ জন। করোনায় মারা গেছেন ৮৯ জন। আরোগ্য লাভ করেছেন ৪২৭৩ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩৮১ জন। মোট কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র পেয়েছেন ২৫০৫১ জন।

এদিকে জেলায় শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন বিশিষ্টজনেরা। উত্তরবঙ্গের ২৩ জেলার প্রবেশদ্বার বলা হয় টাঙ্গাইলের এলেঙ্গাকে। যাত্রীবাহী যানবাহনের পাশাপাশি মালবাহী অসংখ্য যানবাহন চলাচল করে এই মহাসড়ক দিয়ে। এতে অন্য যে কোন জেলার তুলনায় করোনা ঝুঁকিতে রয়েছে টাঙ্গাইল।

এ বিষয়ে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো: আতাউল গনি দৈনিক জাগরণকে বলেন, টাঙ্গাইলে করোনা সংক্রমন রোধে সরকারি বিধি নিষেধ মেনে আরো কড়াকড়ি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। সচেতনতা সৃষ্টির জন্য সবাইকে এক যোগে কাজ করতে হবে।