টাঙ্গাইলে অবৈধভাবে মাটি কাটায় কারাদণ্ড, জরিমানা

144
Social Share
কাজল আর্য, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইল সদর উপজেলার ছিলিমপুর ইউনিয়নে এলেংজানি নদীতে অবৈধভাবে মাটিকাটায় চারজনকে চারদিন করে কারাদণ্ড ও আরও চারজনকে ৫০ হাজার করে টাকা মোট দুুইলক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।  শনিবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট খায়রুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয় ।
 কারাদণ্ড প্রাপ্তরা হলো সদরের বড় বেলতা এলাকার মৃত চান উদ্দিন মন্ডলের ছেলে মজনু মন্ডল, দেলদুয়ার উপজেলার চরপাড়া এলাকার সিরাজ মিয়ার ছেলে মিলন মিয়া, দেলদুয়ার এলাকার আব্দুল গফুর মিয়ার ছেলে আমিনুল ইসলাম, দেলদুয়ার চরপাড়া এলাকা মৃত একলাছ মিয়ার ছেলে দুলাল মিয়া।
জরিমানা করা হয়েছে ঘাটাইল পোড়াবাসা এলাকার হযরত আলীর ছেলে ছানোয়ার হোসেন, দেলদুয়ার উপজেলার বড় পাকিয়া এলাকার বাদশা মিয়ার ছেলে হুসাইন, নাগরপুর চরডাঙ্গা এলাকার নুরু মিয়ার ছেলে বাবু ও ঘাটাইল পোড়াবাসা এলাকার মোহাম্মদ বিল্লাল হোসেনের ছেলে মোহাম্মদ দুলাল হোসেন।
সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিব ম্যাজিস্ট্রেট খায়রুল ইসলাম বলেন দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে এলেংজানি নদীতে আসামিরা মাটি কেটে আসছিলো। বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে তাদেরকে সাজা প্রদান করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।