টাঙ্গাইলের দুই দিন ব্যাপী উত্তরণ মেলা

52
dav
Social Share

কাজল আর্য, স্টার্ফ রিপোর্টার: স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীলে উত্তরণ উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার থেকে টাঙ্গাইলের নাগরপুরে দুই দিন ব্যাপী উত্তরণ মেলা শুরু হয়েছে। সকালে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত মেলার উদ্বোধন করেন টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু। মেলায় উপজেলার সরকারি ও বেসরকারি পর্যায়ে সেবা প্রদানকারী বিভিন্ন দপ্তরের ষ্টলে সংশ্লিষ্ট দাপ্তরিক সেবা প্রদান সম্পর্কে অবহিত করা হচ্ছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় এমপি টিটু বলেন, স্বাধীনতার পর যুদ্ধ-বিধ্বস্ত ভঙ্গুর অর্থনীতিকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর গতিশীল নেতৃত্বে মাত্র সাড়ে তিন বছরে একটি ক্রমবর্ধমান উন্নয়নশীল অর্থনীতির দিকে ধাবিত করেন। তাঁর অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নের স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসাধারণ নেতৃত্বে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে। সারাবিশ্বে প্রশংসিত এ অনন্য অর্জন আমাদের জন্যে গৌরবের। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) তারিন মনরুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম শিপ্রা, নাগরপুর থানার অফিসার ইনচার্জ আনিসুর রহমান প্রমুখ।
এসময় উন্নয়ন বিষয়ক ভিডিও চিত্র প্রদর্শিত হয়। বিকেলে মেলা প্রাঙ্গনে তরুণ উদ্যোক্তাদের জন্যে একটি সেশন ও রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রোববার সকালে অনুষ্ঠিত হবে ‘ রুপকল্প ২০৪১ : উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ শীর্ষক সেমিনার, উন্নয়ন বিষয়ক কুইজ ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা। সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ শেষে রাতে আয়োজন করা হয়েছে সমাপনী অনুষ্ঠান।