টাইগারদের স্পিন কোচ আসছেন শুক্রবার

বোর্ডের সঙ্গে ঝামেলা আপাতত মিটে গেছে। ধর্মঘট প্রত্যাহার করেছেন ক্রিকেটাররা। শনিবার থেকে শুরু হবে ভারত সফরের জন্য ক্যাম্প। এই ক্যাম্পে নতুন স্পিন কোচ পাচ্ছে বাংলাদেশ দল। শুক্রবারই ঢাকা আসছেন বাঁহাতি স্পিন গ্রেট ড্যানিয়েল ভেট্টরি। গত জুলাইয়ে বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নাম ঘোষণার পর এই প্রথম দলের সঙ্গে যোগ দেবেন তিনি। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মোট ১০০ দিন বাংলাদেশের স্পিনারদের সঙ্গে কাজ করবেন ক্রিকেট ইতিহাসের সফলতম বাঁহাতি স্পিনার।

বিশ্বকাপের পরেই কোচিং স্টাফে বড়সর পরিবর্তন আনে বিসিবি। স্টিভ রোডসকে সরিয়ে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্টকে নিয়োগ দেওয়া হয়। তাদের সঙ্গে নাম ঘোষণা করা হয় ভেট্টরির। প্রথম দুই জন কাজ শুরু করেছেন আগেই। তবে ভেট্টরির সঙ্গে চুক্তির ধরনই ভিন্ন। কেবল ১০০ দিনের জন্য হলেও ভেট্টরির নিয়োগ চূড়ান্ত হওয়ার পর তাকে নানাভাবে কাজে লাগানোর কথা বলেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান।

বিসিবি সভাপতির ভাষায়, ‘আমরা তো পূর্ণকালীন চাচ্ছিলাম। কিন্তু হয়নি। তবে সে যে ধরনের মানুষ, প্রাণচাঞ্চল্য আছে, দলে স্পিরিট জুগিয়ে দেয়, নেতৃত্ববোধের ব্যাপার আছে তার মধ্যে, তাকে পেলে খুব ভালো হবে। সে যে শুধু সিরিজে যাবে, তা নয়। ১০০ দিনের মধ্যে কয়টা আর সিরিজ থাকবে! বাকি সময়ে সে আমাদের ক্রিকেটারদের নিয়ে স্কিল ক্যাম্পে কাজ করবে। আমরা বেশি চাচ্ছি, বর্তমান ক্রিকেটারদের উন্নতির পাশাপাশি নতুন কিছু ক্রিকেটার সে বের করে দেবে।’