টাইগারদের নিউজিল্যান্ড সফর পিছিয়ে গেল

23
Social Share

আগামী মার্চে নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওই সফরের সূচি আগেই প্রকাশ করা হয়েছিল। তবে পূর্ব ঘোষিত সূচিতে পরিবর্তন এনেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আগের সূচি থেকে সাত দিন পিছিয়ে নতুন সূচি নির্ধারণ করা হয়েছে।

পুর্ব ঘোষিত সূচি অনুযায়ী তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হওয়ার কথা ছিল ১৩, ১৭ ও ২০ মার্চ। এবার তা হবে ২০, ২৩ ও ২৬ মার্চ। ভেন্যুতে কোনো পরিবর্তন আনেনি স্বাগতিকরা। তিনটি ম্যাচ হবে যথাক্রমে- ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ওয়ানডে হবে দিবা-রাত্রির। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ হওয়ার কথা ছিল- ২৩, ২৬ ও ২৮ মার্চ। পবিবর্তিত সূচি অনুযায়ী হবে- ২৮, ৩০ মার্চ ও ১ এপ্রিল।

টি-টোয়েন্টি সিরিজের ভেন্যুতেও কোন পরিবর্তন হয়নি। তবে ম্যাচ অনুযায়ী ভেন্যুতে অদল-বদল হয়েছে। আগের সূচি অনুযায়ী তিনটি টি-টোয়েন্টি ছিল নেপিয়ার-অকল্যান্ড ও হ্যামিল্টনে। নতুন সূচিতে প্রথম ম্যাচ হবে হ্যামিল্টন, দ্বিতীয়টি নেপিয়ারে, শেষটি অকল্যান্ডে।এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড জানায়, ‘পারিপার্শ্বিক কারণে সূচিতে পরিবর্তন আনা হয়েছে। সিরিজের প্রস্তুতির জন্য কুইন্সটাউনে পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প করবে বাংলাদেশ দল।’

২০১৯ সালে নিউজিল্যান্ডে সর্বশেষ সফরে ক্রাইস্টচার্চে একটি মসজিদে সন্ত্রাসী হামলার পর সিরিজের মাঝেই দেশে ফিরেছিল বাংলাদেশ দল। তিন ম্যাচ সিরিজে দুটি টেস্ট অনুষ্ঠিত হয়েছিল।