ঝটিকা সফরে বৃহস্পতিবার ঢাকা আসছেন জয়শঙ্কর

42
Social Share

২৪ ঘণ্টারও কম সময়ের সফরে আগামী বৃহস্পতিবার ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. সুব্রামানিয়াম জয়শঙ্কর। এ মাসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফর নিয়ে আলোচনা করতেই জয়শঙ্করের এই সফর।

জানা গেছে, বিশেষ ফ্লাইটে সকালে তিনি ঢাকা আসবেন এবং রাতেই ফিরে যাবেন। এই ঝটিকা সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে তাঁর বৈঠক করার কথা রয়েছে। ভারতের পররাষ্ট্রমন্ত্রীর সম্মানে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন মধ্যাহ্নভোজের আয়োজন করছেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহিরয়ার আলম আজ মঙ্গলবার সন্ধ্যায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের জানিয়েছেন, দ্বিপক্ষীয় সম্পর্ক আরো এগিয়ে নেওয়ার পাশাপাশি কিছু প্রাপ্তির লক্ষ্যে বাংলাদেশ এ মাসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের অপেক্ষায় আছে। তিনি বলেন, সব সফরকে কেন্দ্র করে সব সময়ই কিছু প্রত্যাশা থাকে বা অন্তত আলোচনার মাধ্যমে ইস্যুগুলো এগিয়ে নেওয়ার প্রত্যাশা থাকে।

জানা গেছে, নরেন্দ্র মোদির আগামী ২৬ ও ২৭ মার্চ বাংলাদেশ সফর করার পরিকল্পনা রয়েছে। আগামী ১৭ থেকে ২৬ মার্চ বাংলাদেশ গুরুত্বপূর্ণ বেশ কিছু অনুষ্ঠান আয়োজন করতে যাচ্ছে।