জিম্বাবুয়ে সিরিজের সূচি চুড়ান্ত; যোগ হলো তিন ওয়ানডে

Social Share

আগামী মাসেই বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। আইসিসির এফটিপি (ভবিষ্যৎ সফর সূচি) অনুযায়ী এই সফরে ১টি টেস্ট এবং ৫টি টি-টোয়েন্টি খেলার কথা ছিল। জিম্বাবুয়ের। কিন্তু বেশ কিছুদিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছিল, এই সফরে ওয়ানডে যুক্ত হতে যাচ্ছে। এই সিরিজ দিয়েই অবসর নিতে পারেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। যদিও মাশরাফি এখনই অবসর নেবেন না বলে বিপিএল চলাকালীন সময়েই জানিয়েছেন।

জিম্বাবুয়ের বাংলাদেশ সফরে তিনটি টি-টোয়েন্টি কমে যোগ হয়েছে ৩টি ওয়ানডে। বাংলাদেশের এই অকৃত্রিম বন্ধুদের আসার কথা ছিল আগামী মার্চে। কিন্তু তারা আসছে ১৫ ফেব্রুয়ারি। এরপর ১৮ ও ১৯ ফেব্রুয়ারি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ২২ ফেব্রুয়ারি থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে একমাত্র টেস্ট। জিম্বাবুয়ে তলানির দল হওয়ায় এই টেস্ট আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হবে না।

টেস্ট শেষে ওয়ানডে সিরিজ খেলতে দুই দল যাবে চট্টগামে। গত জুলাইয়ে শ্রীলঙ্কা সফরের পর এই প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ১, ৩ এবং ৬ মার্চ। তিনটি ম্যাচই দিবা-রাত্রির। ওয়ানডে সিরিজ শেষে আবারও মিরপুরে ফিরবে দুই দল। হোম অব ক্রিকেটেই অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দিবা-রাত্রির ম্যাচ দুটি হবে ৯ এবং ১১ মার্চ। সফর শেষে ১২ মার্চ ঢাকা ছাড়বে জিম্বাবুয়ে দল। এরপর বাংলাদেশ আবার ওয়ানডে আর টেস্ট খেলতে যাবে পাকিস্তানে।