জার্মানি জাসদের সভাপতি মুহিব উদ্দিন আহমদ মুহিবের মৃত্যুতে ইনু-শিরীনের শোক

Social Share

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক শোকবার্তায় জাসদ জার্মানি কমিটির সভাপতি মুহিব উদ্দিন আহমদ মুহিবের মৃত্যতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবার এবং স্বজনদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেছেন। জার্মানি জাসদ সভাপতি মুহিবুর রহমান আজ ২৫ জুন রাত ১:৩০ টায় মস্তিস্কে রক্তক্ষরণজনিত রোগে আক্রান্ত হয়ে জার্মানির ফ্রাঙ্কফুটের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্না……রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তিনি দুই পুত্র, এক কন্যাসহ অসংখ্য আত্মঅয়-স্বজন-গুনগ্রাহী রেখে গেছেন।
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও সাধারণ সম্পাদক প্রয়াত জাসদ নেতা মুহিব উদ্দিন আহমদ মুহিবের প্রতি দলের পক্ষ থেকে গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, প্রয়াত মুহিব উদ্দিন আহমদ মুহিব প্রতিষ্ঠালগ্ন থেকে সিলেট অঞ্চলে জাসদের সাথে যুক্ত ছিলেন। তিনি সমাজপ্রগতির বিপ্লবী আন্দোলন পরিচালনা করতে গিয়ে রাষ্ট্রীয় ও রাজনৈতিক হয়রানি ও নিপীড়নের স্বীকার হয়ে এক পর্যায়ে দেশত্যাগ করতে বাধ্য হন এবং জার্মানিতে রাজনৈতিক আশ্রয় গ্রহণ করেন। তিনি জার্মানিতে বাংলাদেশী অভিবাসীদের মানবাধিকার প্রতিষ্ঠাসহ বাংলাদেশের বিভিন্ন রাজনৈতিক বিষয়ে আন্তর্জাতিক জনমত গঠণে অগ্রণী ভুমিকা পালন করেছেন। তিনি জার্মানির বাইরেও ইউরোপের বিভিন্ন দেশে জাসদের সংগঠন গড়ে তোলা এবং ইউরোপিয়ান কাউন্সিলে বাংলাদেশের পক্ষে মতামত তৈরিতে ভুমিকা রেখেছেন। তারা বলেন, দেশে ও আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের মানুষের অধিকারের প্রশ্নে সাহসী ভুমিকা রাখার জন্য জাসদের নেতা-কর্মীদের কাছে চিরস্মরণীয় হয়ে থাকবেন।
তার মৃত্যুতে পৃথক শোকবার্তায় জাতীয় নারী জোট, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ, জাতীয় কৃষক জোট, জাতীয় যুব জোট, বাংলাদেশ ছাত্রলীগ(হা-ন) সিলেট জেলা ও মহানগর, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ, জার্মানি, যুক্তরাজ্য, ফ্রান্স, ইটালি, বেলজিয়াম, যুক্তরাষ্ট্র, কানাডা জাসদ কমিটি শোক প্রকাশ করেছেন।

বার্তা প্রেরক
সাজ্জাদ হোসেন
দফতর সম্পাদক, জাসদ
০১৭১২৬৩৭৪৬৫
০১৯১১৫৮৫৯৪৫