জামিন স্থগিত, রাতেই জেলে নেওয়া হয়েছে মমতার ৪ হেভিওয়েট নেতাকে

94
Social Share

দিনভর নাটক, একের পর এক পট পরিবর্তন। রাতে জানা গেল জেলেই থাকতে হচ্ছে মমতা ব্যানার্জীর হেভিওয়েট চার নেতাকে। নারদকাণ্ডে ফিরহাদ, সুব্রত, মদন ও শোভনের নিম্ন আদালতের দেওয়া জামিনে স্থগিতাদেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট।

সোমবার (১৭ মে) রাতে এই নির্দেশ দিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। মামলার পরবর্তী শুনানি হবে বুধবার। ততদিন জেল হেফাজতেই থাকতে হবে চার হেভিওয়েট নেতাকে।

এদিন নিম্ন আদালতের রায়ে ধাক্কা খাওয়ার পর বিকেলেই হাইকোর্টে চ্যালেঞ্জ জানিয়ে মামলা করে সিবিআই। সিবিআইয়ের পক্ষ থেকে বলা হয়, দিনভর যেভাবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার দপ্তর নিজাম প্যালেসের সামনে উত্তপ্ত পরিস্থিতি হয়েছে, তদন্তকারীদের হুমকি দেওয়া হয়েছে, আইনশৃঙ্খলার অবনতি হয়েছে তাতে অন্তত পশ্চিমবঙ্গে বসে তদন্ত চালানো অসম্ভব। অন্য রাজ্যে এই মামলার শুনানির আবেদন করে সিবিআই।

এরপরই ফিরহাদ হাকিম, সুব্রত মুখার্জী, মদন মিত্র, এবং শোভন চট্টোপাধ্যায়ের জামিন নামঞ্জুর করে দেন হাইকোর্ট। বুধবার (১৯ মে) পর্যন্ত এই ভিভিআইপিদের থাকতে হবে কলকাতার প্রেসিডেন্সি জেলে। এখন তারা নিজাম প্যালেসে আছেন। মাঝরাতেই নিজাম প্যালেস থেকে কলকাতার প্রেসিডেন্সি জেলে স্থানান্তর করা হয় তাঁদের।

সূত্র: আনন্দবাজার, হিন্দুস্তান টাইমস।