জাতীয় পতাকা বিকৃতি মামলায় বেরোবি’র ১৯ শিক্ষক-কর্মকর্তার জামিন

79
Social Share

বিজয় দিবসে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা স্মারকে শ্রদ্ধা নিবেদনের নামে জাতীয় পতাকা বিকৃতি করে প্রদর্শন করার ঘটনায় দায়ের করা মামলায় বিশ্ববিদ্যালয় ১৯ শিক্ষক-কর্মকর্তার জামিন মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে রংপুরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযুক্তরা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালতের বিচারক ফজলে এলাহি তাদের জামিন মঞ্জুর করেন।

এর আগে অভিযুক্তরা পুলিশি প্রহরায় আদালতে আসেন। সম্ভাব্য গোলযোগের আশঙ্কায় আদালতের প্রবেশ পথসহ বিভিন্নস্থানে পুলিশ মোতায়েন করা হয়। দুপুর পৌনে একটার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হাফিজুর রহমান সেলিম, পরিমলচন্দ্র বর্ম্মন, তাবিউর রহমানসহ ১৯ জন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক বাদী ও আসামি পক্ষের আইনজীবীদের বক্তব্য শুনে জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, মহান বিজয় দিবসে জাতীয় পতাকা বিকৃত করে বিশ্ববিদ্যালয়ে স্থাপিত স্বাধীনতা স্মারকে প্রদর্শন এবং সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রদর্শনের অভিযোগে মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ আসিফ ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আরিফ বাদী হয়ে নগরীর তাজহাট থানায় দুটি পৃথক মামলা দায়ের করেন।