জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে “গান্ধী শান্তি পুরস্কার-২০২০’-এ ভুষিত করায় ভারত সরকারকে ধন্যবাদসহ আনন্দ প্রকাশ রাজশাহী জেলা আওয়ামী লীগের

59
Social Share
অত্যন্ত আনন্দের সাথে জানানো যাচ্ছে যে, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, মহান স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে “গান্ধী শান্তি পুরস্কার-২০২০-এ ভুষিত করেছে ভারত সরকার । ২২ মার্চ,২০২১ খ্রি. তারিখ ভারত সরকারের সাংস্কৃতি মন্ত্রণালয় ২০২০ সালের গান্ধী শান্তি পুরস্কারের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ঘোষণা করে। মাহাত্মা গান্ধীর অহিংস পদ্ধতি অবলম্বনের মাধ্যমে স্বাধীন বাংলাদেশের সামাজিক-অর্থনৈতিক ও রাজনৈতিক রুপান্ত‌রের ক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্য এই পুরস্কার প্রদানের ঘোষণা দেয় ভারত সরকার ।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে এই পুরস্কারের ঘোষণা বাংলাদেশের জন্য এক অসামান্য অর্জন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গান্ধী পুরস্কার-২০২০-এ ভুষিত করার ভারত সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন সহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন ও অত্যন্ত আনন্দ প্রকাশ করেছেন রাজশাহী জেলা আওয়ামী লীগের পক্ষে মান্যবর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ মেরাজ উদ্দিন মোল্লা এবং মান্যবর সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুল ওয়াদুদ দারা ।