জম্মু ও কাশ্মীর: স্কিচালকদের জন্য গুলমার্গের সব ঢাল উন্মুক্ত

48
Social Share

কাশ্মীরের গুলমার্গের বরফঘেরা অঞ্চলে পর্যটকদের বিনোদনের জন্য নতুনকরে স্কি-চালনা উন্মুক্ত করেছে কাশ্মীরের পর্যটন অধিদপ্তর। গুলমার্গের সকল ঢালে এখনথেকে স্কি-চালনা করা যাবে।

গুলমার্গ পর্যটন কর্তৃপক্ষের সহকারী পরিচালক ডাঃ জাভিদুর-রহমান বলেন, গুলমার্গে পর্যটকদের জন্য যা যা দরকার তার সবটাই রয়েছে, বিশেষকরে শীতকালে যখন চারপাশ বরফে ঢেকে যায়। এখন আমরা এর সঙ্গে নতুন বিনোদন মাধ্যম স্কি শপ অঞ্চল চালু করেছি। এখানকার ঢালগুলোতে শাপ্তাহিক ছুটির দিনে স্থানীয়রা ও পর্যটকরা স্কি-চালনার মজা নিতে পারবেন। পাশাপাশি এখানে একটি গল্ফ ক্লাবও চালুকরা হয়েছে।

ডাঃ জাভিদ-উর-রেহমান আরো বলেন, এই শপ্তাহের শেষে স্কি শপে দিনভর লাইভ গানের অনুষ্ঠান করা হয়েছে। এ সময় শত শত পর্যটক এবং স্কি উৎসাহীরা বরফে ঢাকা পাহাড়ের সুন্দর পরিবেশে কনসার্ট উপভোগ করেছেন।

তিনি বলেন, আগামীতে কাশ্মীরের পর্যটন অধিদপ্তর এখানে একটি ‘স্নো ভাস্কর্য প্রতিযোগিতা ২০২১’-এর আয়োজন করবে যার প্রস্তুতি পুরোদমে চলছে। পর্যটন পুনরুজ্জীবন পরিকল্পনার অংশ হিসাবে এবং রিসর্টটিকে একটি প্রাণবন্ত, স্বাগত ও একটি উপভোগ্য পর্যটন গন্তব্য হিসাবে উপস্থাপনের জন্য এই সব কার্যক্রম সংগঠিত করা হচ্ছে।

এ ছাড়া স্নো সেফটি অফিসার ব্রায়ান নিউম্যানের নেতৃত্বে স্কি প্যাট্রোল টিম রাখা হয়েছে। তারা স্কিচালকদের সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিত করবে বলেও জানান তিনি।

সূত্র: ইন্ডিয়া ব্লুমস্।