জবাবদিহিতা নেই বলে ভ্যাকসিন নিয়েও দুর্নীতি করছে সরকার’

19
Social Share

‘জনগণের কাছে জবাবদিহিতা নেই, সেকারণে ভ্যাকসিন নিয়েও দুর্নীতিতে জড়িয়ে পড়েছে সরকার। তাঁরা করোনা নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন। এখন তাঁরা ভ্যাকসিন নিয়ে লুটপাটে নিমগ্ন।’

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ১১টার দিকে জিয়ার সমাধিতে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, ‘জনগণের কাছে জবাবদিহিতা নেই, সেকারণে ভ্যাকসিন নিয়েও দুর্নীতিতে জড়িয়ে পড়েছে সরকার। তাঁরা করোনা নিয়ন্ত্রণ করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন। এখন তাঁরা ভ্যাকসিন নিয়ে লুটপাটে নিমগ্ন রয়েছে।’

মুক্তিযুদ্ধ ও দেশ পুনর্গঠনে জিয়াউর রহমানের ভূমিকা প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘জিয়াউর রহমান একজন ক্ষণজন্মা পুরুষ। স্বাধীনতার ঘোষণা দিয়েই তিনি নীরব ছিলেন না। তিনি সরাসরি যুদ্ধ করেছেন। রণাঙ্গনে থেকে যুদ্ধ করে তিনি দেশকে মুক্ত করেছেন, স্বাধীন করেছেন। শুধু তাই নয়, ৭৫ সালে যখন জাতি তাঁর ওপরে দায়িত্ব অর্পণ করে, তখন তিনি বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করেছেন। তিনি সংবাদপত্রের স্বাধীনতা দিয়েছেন। বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে দিয়েছেন। মানুষের মৌলিক অধিকারগুলো ফিরিয়ে দিয়েছেন।

বিএনপি মহাসচিব বলেন, বিএনপির ওপর আজ চলছে অত্যাচার নির্যাতন। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। নেতাকর্মীদের খুন-গুম করা হচ্ছে। এর থেকে মুক্তির জন্য আজকে নতুন করে শপথ গ্রহণ করছি। আমরা অবশ্যই গণতন্ত্রকে মুক্ত করব। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করব। আমাদের নেতা তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনব।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, ডা. এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।