জনগণের সঙ্গে এ সরকারের কোনো সম্পর্ক নেই: মির্জা ফখরুল

58
Social Share

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দুর্ভাগ্যজনকভাবে আমরা এমন একটা সরকারের পাল্লায় পড়েছি, যে সরকার নির্বাচিত সরকার নয়, জনগণের কাছে তাদের কোনো জবাবদিহিতা নেই। ফলে তারা যা খুশি তাই করছে। তিনি বলেন, জনগণের সঙ্গে এ সরকারের কোনো সম্পর্ক নেই। এরা টিকে আছে শুধু দুর্নীতিপরায়ণ আমলা আর কিছু দুর্নীতিপরায়ন ব্যক্তির যোগসাজশে।

আজ সোমবার (২৬ জুলাই) দুপুরে ‘আব্দুল আউয়াল খান ফাউন্ডেশন’ আয়োজিত ভার্চ্যুয়াল আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির প্রয়াত সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনার আয়োজন করা হয়।

আলোচনায় অংশ নিয়ে মির্জা ফখরুল বলেন, আজকে রাজনীতিবিদেরা রাজনীতিতে নেই। এখন রাজনীতি নির্মিত হয় বাইরে। এর মধ্যেও খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপিকে ধরে রাখতে পেরেছি। অনেকবার বিএনপিকে ভাঙার চেষ্টা হয়েছে, ধ্বংস করে দেওয়ার চেষ্টা হয়েছে। কিন্তু বিএনপিকে কখনও ভেঙে ফেলতে পারেনি, তার একটাই কারণ জিয়াউর রহমানের দর্শন, তার রাজনৈতিক আদর্শ এদেশের জনগণের সঙ্গে একাত্ম হয়ে আছে। যে কারণে এতো অত্যাচার, নিপীড়ন, নির্যাতনের পরও বিএনপি টিকে আছে। এটাই বড় পাওয়া। এরশাদের আমলে, ওয়ান ইলেভেনের আমলে বিএনপিকে ধ্বংস করে দেওয়ার চেষ্টা হয়েছে এবং গত ১২ বছর ধরে বিএনপিকে শেষ করার চেষ্টা চলছে। তারপরও বিএনপিকে শেষ করা সম্ভব হয়নি।

তিনি বলেন, আজকে তাদের সংসদে তারাই চিৎকার করে বলছে আমলারা দেশ দখল করে নিয়েছে। আমলারা দখল করছে এ কারণে যে আমলাদের দখল করতে দেওয়া হয়েছে। রাজনীতি নেই, রাজনীতিবিদেরা সব দূরে সরে যেতে বাধ্য হয়েছে। জনগণের সঙ্গে এ সরকারের কোনো সম্পর্ক নেই। এরা টিকে আছে শুধু দুর্নীতিপরায়ণ আমলা আর কিছু দুর্নীতিপরায়ন ব্যক্তির যোগসাজসে।

আব্দুল আউয়াল খান মেধাবী ছাত্র এবং দক্ষকর্মী, নেতা ও সংগঠক ছিলেন উল্লেখ করে তিনি বলেন, তার বড় একটা গুন ছিল তিনি অত্যন্ত সৎ রাজনৈতিক কর্মী ছিলেন। যেটা আজকাল রাজনীতিতে খুব কম দেখা যায়। সে কখনও হাল ছাড়েনি। সবসময় এগিয়ে গেছে। এজন্য আমরা আজ তাকে স্মরণ করি।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মনিরুল হক চৌধুরীর সভাপতিত্বে ও আয়োজক সংগঠনের আহ্বায়ক অধ্যক্ষ সেলিম ভূইয়ার সঞ্চালনায় আলোচনাসভায় আরও বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।