‘চিন-পাকিস্তান বিশ্ব শান্তির পক্ষে গুরুতর হুমকি’

Social Share

‎করাচি: এবার অতি আগ্রাসী চিন এবং বিভিন্ন জঙ্গিগোষ্ঠীর মদতদাতা পাকিস্তানের বিরুদ্ধে মুখ খুললেন সিন্ধুভিত্তিক পাকিস্তানি রাজনৈতিক সংগঠন ‘জিয়ে সিন্ধ মুত্তাহিদা মাহাজ (জেএসএমএম)-এর সভাপতি শফি বুরফাত। তিনি বলেন, চিনের আগ্রাসন আর যুদ্ধ-উন্মত্ততা এবং ইসলামের নাম ভাঙিয়ে পাকিস্তানের সন্ত্রাসবাদী কার্যকলাপ আঞ্চলিক শান্তি ও বিশ্ব নিরাপত্তার প্রতি গুরুতর হুমকি হয়ে উঠেছে।

শফি বুরফাত বলেন, চিন এবং পাকিস্তানের আচরণ বিশ্ব শান্তির পক্ষে গুরুতর হুমকি। তিনি মনে করে, চিনের আগ্রাসন আর পাকিস্তানের ধর্মীয় সন্ত্রাসবাদ বন্ধ হয়ে যাবে শুধু তখনই যখন সিন্ধু (সিন্ধু দেশ), বেলুচিস্তান, পাকিস্তান-অধিকৃত কাশ্মীর, তিব্বত, জিনজিয়াং ও পশতুনিস্তান স্বাধীন হবে।

এই ইস্যুর ওপর আলোচনার জন্য জেএসএমএম জার্মানিতে একটি আন্তর্জাতিক সম্মেলনের সিদ্ধান্ত নিয়েছে। শফি বুরফাত বলেন, চিন এবং পাকিস্তানের হাতে নির্যাতিত অঞ্চলের স্বাধীনতার দাবি জানানো হবে এই সম্মেলনে। এছাড়া মানুষের কল্যাণে কি কি করা যায় তা নিয়ে মতবিনিময়ের জন্য ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র, কানাডা ও যুক্তরাজ্যের বুদ্ধিজীবী ও পার্লামেন্টারিয়ানদের এই সম্মেলনে আমন্ত্রণ জানানো হবে।

শফি বুরফাত বলেন, সম্মেলন আয়োজনে জিয়ে সিন্ধের নেতা সাজ্জাদ শারের নেতৃত্বে একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে শাহনওয়াজ আলী ভুট্টোও রয়েছেন। সকলের সঙ্গে আলোচনা করে কমিটি সম্মেলন স্থল ও তারিখ চূড়ান্ত করবে।