চিনা পরিচয় সরিয়ে নতুন চেহারায় ভারতে ফিরছে পাবজি

Social Share

গেমারদের জন্য সুখবর নিয়ে এল পাবজি। সেপ্টেম্বর মাসে ১১৬টি অন্য অ্যাপের সঙ্গে নিষিদ্ধ করা হয় পাবজি। এ বার সেই তালিকা থেকেই নিজেকে মুক্ত করে নতুন করে দেশে আসতে চলেছে পাবজি। এ বারে নাম হচ্ছে পাবজি মোবাইল ইন্ডিয়া। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, ভারতীয় বাজারের কথা মাথায রেখেই এটিকে নতুন করে তৈরি করা হয়েছে।

কী থাকছে নতুন গেমে? সংস্থার কথায় স্পষ্ট নতুন পাবজিতে ব্যবহারকারীদের নিরাপত্তার বিষয়টি সবচেয়ে বড় করে দেখা হয়েছে। স্থানীয় স্তরে নিরাপত্তার সব দিক খতিয়ে দেখেই নতুন গেম আনা হয়েছে। এ ক্ষেত্রে মূল গুরুত্ব পাচ্ছে ‘ডেটা সিকিউরিটি’। এ বার থেকে যে স্টোরেজ সিস্টেমে গেমারদের তথ্য সঞ্চয় করা হয়, সেটি নিয়মিত নজর রাখা হবে, যাতে তাঁদের সমস্ত ব্যক্তিগত তথ্য নিরাপদ থাকে।

এ ছাড়াও সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে, স্থানীয় চাহিদার কথা মাথায় রেখে গেমটিকে নতুন করে তৈরি করা হয়েছে। গেমের ভিতরেও ব্যবহারকারীরা এই পরিবর্তন দেখতে পাবেন। দেখা যাবে নতুন চরিত্র, রেড এফেক্টের বদলে দেখা যাবে গ্রিন এফেক্ট। এ ছাড়া কম বয়সের খেলোয়াড়দের খেলার সময় নির্দিষ্ট করার ব্যবস্থাও থাকছে এটিতে। স্থানীয় ভাবে একাধিক অফিস তৈরির কথাও বলছে পাবজি। সেখানে নতুন করে ১০০ কর্মী নেওয়া হবে বলে জানিয়েছে সংস্থা। স্থানীয় স্তরে ব্যবসা বাড়াতেও নতুন করে পদক্ষেপ করবে সংস্থা