‘চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার আবেদনে দেশের নাম উল্লেখ নেই’

56
Social Share

আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা করানোর আবেদনে কোনো দেশের নাম উল্লেখ নেই। আজ বৃহস্পতিবার সচিবালয় থেকে এ সংক্রান্ত নথিপত্র আইনমন্ত্রীর বাসায় নিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের এ কথা জানান তিনি।

সচিব বলেন, ‘ওনারা (বিএনপি) কোনোকিছু উল্লেখ করেননি। শুধু চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার কথা বলেছেন। আর কিছু বলেননি।’ এই পর্যায়ে পরবর্তী প্রক্রিয়া কী হবে জানতে চাইলে আইন সচিব বলেন, ‘আমরা মতামত দিলে সেটা স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সামারি (সংক্ষিপ্ত) আকারে প্রধানমন্ত্রীর কাছে যাবে।’

এদিকে, খালেদা জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার জন্য করা আবেদনের বিষয়ে সিদ্ধান্ত আজ নয় বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আজ বৃহস্পতিবার বিকালে গণমাধ্যমকে তিনি এ কথা জানান। তিনি বলেন, আবেদনপত্রটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।

এর আগে আজ দুপুরে আইনমন্ত্রী গনমাধ্যমকে জানান, খালেদা জিয়ার পরিবারের আবেদনসংক্রান্ত ফাইলটি গতকাল বুধবার রাত ১১টায় আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগে এসেছে। এখন যথাযথ প্রক্রিয়া শেষ করে সেটি তার (মন্ত্রী) কাছে আসবে। তারপর সেটি দেখে এ বিষয়ে মতামত দেবেন।