চাপের মধ্যে খেলা ও প্রশাসন চালানোর মাঝে পার্থক্য দেখালেন সৌরভ

Social Share

চাপের মধ্যে প্রশাসন চালানোর চেয়ে মাঠে নেমে ক্রিকেট খেলাটা অনেক কঠিন বলে মনে করছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। কারণ, ব্যাট করার সময় কোনও ভুল করলে তা শুধরে নেওয়ার সুযোগ মেলে না। কিন্তু প্রশাসকের শুধরে নেওয়ার সুযোগ থাকে।

স্পোর্ট স্টারের এক অনুষ্ঠানে এসে এক প্রশ্নের উত্তরে সৌরভ বলেন, “চাপের মধ্যে খেলা কঠিন। কারণ, ব্যাট করার সময় একটাই সুযোগ মেলে। তাই ব্যাপারটা খুব কঠিন। এখন বোর্ড প্রেসিডেন্ট হিসেবে আমি যদি কোনও ভুল করি, তবে তা শুধরে নেওয়ার সময় রয়েছে। কিন্তু অফস্টাম্পের বাইরে গ্লেন ম্যাকগ্রাকে খোঁচা দিলে শুধরে নেওয়ার উপায় নেই।”

এদিন ভারতীয় দলের ক্রিকেটারদের পক্ষ থেকে বছরের সেরা দলের পুরস্কার গ্রহণ করেন সৌরভ। কিন্তু আজ মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে নামছে বিরাট কোহালির দল। তাই ক্রিকেটাররা অনুষ্ঠানে আসতে পারেননি। সেই পুরস্কার নিয়ে বোর্ড প্রেসিডেন্ট বলেন, “ভারতীয় ক্রিকেট দলকে এই পুরস্কার দেওয়ার জন্য ধন্যবাদ। আমি নিশ্চিত, ২০১৯ সালে অন্য তিন দলও ভাল খেলেছে। নতুন বছরের জন্য সবাইকে শুভেচ্ছা। এটা খুব গুরুত্বপূর্ণ বছর। পুরুষদের, মহিলাদের ও অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ রয়েছে। আশা করছি, ভাল খেলবে ভারত।”
সূত্র : আনন্দবাজার