চসিক নির্বাচনের ফল বাতিল চেয়ে মামলা

30
Social Share

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ফল বাতিল চেয়ে মামলা দায়ের করেছেন বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন। মামলায় নির্বাচন কমিশনারসহ ৯ জনকে আসামি করা হয়েছে।

আজ বুধবার (২৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে নির্বাচনী ট্রাইব্যুনালের বিচারক খাইরুল আমিনের আদালতে মামলাটি দায়ের করেন তিনি।

যে ৯ জনকে আসামি করা হয়েছে তাঁরা হলেন চসিক মেয়র এম রেজাউল করিম চৌধুরী, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. হাসানুজ্জামান, নির্বাচন কমিশনার সচিব এবং প্রধান নির্বাচন কমিশনার। বাকি বিবাদীরা হলেন মেয়রপ্রার্থী আবুল মনজুর, এম এ মতিন, খোকন চৌধুরী, মুহাম্মাদ ওয়াহেদ মুরাদ এবং মো. জান্নাতুল ইসলাম।

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, মেয়রপ্রার্থী ডা. শাহাদাত হোসেন চসিক নির্বাচনের ভোটের হিসাব চেয়ে এখনো পাননি। কোনো কেন্দ্র থেকে ইভিএমের প্রিন্ট কপি দেওয়া হয়নি। নির্বাচনে তাঁকে জোর করে হারিয়ে দেওয়া হয়েছে। ভোটের দিন দুপুর পর্যন্ত ৪ থেকে ৬ শতাংশ ভোট পড়েছে। কিন্তু ভোটের হিসাবে দেখানো হয়েছে ২২ শতাংশ ভোট পড়েছে। নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী রেজাউল করিম সর্বোচ্চ ২৫ হাজার ভোট বেশি পেয়েছেন। কিন্তু তাঁকে আরো সাড়ে তিন লাখ ভোট যোগ করে মেয়র বানানো হয়েছে।

গত ২৭ জানুয়ারি চসিক নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজাউল করিম চৌধুরীকে বিজয়ী ঘোষণা করা হয়। নির্বাচনের পর থেকে কারচুপির অভিযোগ করে আসছিলেন ডা. শাহাদাত হোসেন ও তাঁর দল বিএনপি।