চলতি মাসেই কলকাতায় আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত, বৈঠক করবেন BJP নেতাদের সঙ্গে

Social Share

কলকাতা: পশ্চিমবঙ্গে ২০২১ সালের বিধানসভা ভোটের দামামা বাজব বাজব অবস্থা। সেই আবহেই এ মাসের শেষের দিকে দু’দিনের সফরে কলকাতার আসছেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ তথা আরএসএস (RSS) প্রধান মোহন ভাগবত। আগামী ২২ সেপ্টেম্বর রাতে কলকাতায় আসার কথা তাঁর। ২৩ ও ২৪ সেপ্টেম্বর টানা দু’দিন সংঘের সদস্যের সঙ্গে বৈঠক-সহ রাজ্য বিজেপির শীর্ষনেতাদের বৈঠক করতে পারেন তিনি। আসন্ন বিধানসভা নির্বাচনে RSS-এর ভূমিকা কি হবে তা নিয়েও সিদ্ধান্ত হতে পারে সংঘ প্রধানের এই সফরে।

আরএসএস-এর তরফে জানানো হয়েছে, ২২ সেপ্টেম্বর কলকাতা সফরে আসবেন সংঘ প্রধান মোহন ভাগবত। ২৩ ও ২৪ সেপ্টেম্বর পর্যন্ত রাজ্যে থাকবেন। রাজ্যে থাকাকালীন একাধিক বৈঠক ও কর্মসূচিতে অংশগ্রহণ করবেন তিনি। তবে তাঁর সফরসূচি এখনও প্রকাশ করেনি আরএসএস।

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের দক্ষিণবঙ্গীয় প্রচার প্রমূখ বিপ্লব রায় জানিয়েছেন, এই বৈঠকে করোনা পরিস্থিতিতে রাজ্যে আরএসএসের সেবামূলক কর্মকাণ্ড, আমফান ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত জেলাগুলিতে সংঘের ত্রাণকাজ এবং ‘আত্মনির্ভর ভারত’ গঠনে রাজ্যে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বাস্তবায়ন-উদ্যোগের পরিস্থিতি খতিয়ে দেখবেন সংঘ প্রধান।

রাজ্য রাজনৈতিক মহলের ধারণা, ২০১৯ লোকসভা নির্বাচনের আগেও বাংলায় নিজেদের ভিত পরীক্ষা করতে এসেছিলেন ভাগবত। এবারও ২০২১ বিধানসভা নির্বাচনের আগে গেরুয়া শিবিরের ভোটের সলতে পাকানোর কাজ শুরু করে দিয়েছেন তিনি।