চট্টগ্রাম-৮ আসনে আ. লীগের প্রার্থী মোছলেম

Social Share

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশ) আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ। দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান সমকালকে এ তথ্য নিশ্চিত করেন।

সোমবার রাতে আওয়ামী লীগের পার্লামেন্টারি নমিনেশন বোর্ডের সভায় তাকে দলের মনোনয়ন দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়। জাসদের একাংশের কার্যকরী সভাপতি ও টানা তিনবারের সাংসদ মঈনউদ্দীন খান বাদলের মৃত্যুতে আসনটি শূন্য হয়। ১৩ জানুয়ারি এই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

উপ-নির্বাচনে অংশ নিতে দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন বাদলের স্ত্রী সেলিনা খানসহ দলের ১৯ প্রত্যাশী। তাদের মধ্যে ছিলেন সাবেক প্রবাসী কল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুছ ছালাম, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মো. আবু তাহের ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন।

গত ১ ডিসেম্বর এই আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তসফিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১২ ডিসেম্বর। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই ১৫ ডিসেম্বর এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ২২ ডিসেম্বর।

ইসি তফসিল ঘোষণার পর ১ ডিসেম্বর সন্ধ্যায় আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে মনোনয়ন প্রত্যাশীদের মনোনয়ন ফরম সংগ্রহের আহ্বান জানায় আওয়ামী লীগ। ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ৫, ৬ ও ৭ ডিসেম্বর সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই ফরম বিক্রি ও জমা নেওয়া হয়।