চট্টগ্রাম টেস্টে ক্যারিবীয়দের বিপক্ষে সুবিধাজনক অবস্থানে টাইগাররা

52
Social Share

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিন শেষে সুবিধাজনক অবস্থানে রয়েছে বাংলাদেশ। সাদমান ইসলাম, সাকিব আল হাসান, লিটন দাস ও মুশফিকুর রহিমের ব্যাটে ৫ উইকেটে ২৪২ রানে দিন শেষ করেছে মমিনুলবাহিনী।

দিনের শুরুটা অবশ্য ভালো ছিল না টাইগারদের। দলীয় ২৩ রানে তামিম ইকবালকে (৯) বোল্ড করেন কেমার রোচ। এরপর ৪৩ রানের জুটি গড়েন সাদমান ও শান্ত। দুজনের ভুল বোঝাবুঝিতে শান্তর (২৫) রানআউটে ভাঙে সেই জুটি। তৃতীয় উইকেটে ৫৩ রানের জুটি গড়েন সাদমান ও মমিনুল। এই জুটি ভাঙেন জোমেল ওয়ারিক্যান। মমিনুল আউট হন ২৬ রানে।

দলীয় ১৩৭ রানে ৫৯ রান করা সাদমানকে এলবিডাব্লিউ দেন আম্পায়ার। হাতে রিভিউ থাকলেও তা নেননি সাদমান। পরে টিভি রিপ্লেতে দেখা যায়, যে বলে সাদমানকে আউট দেওয়া হয়েছে সেই বলটি লেগ স্টাম্পের অনেক বাইরে দিয়ে চলে যেত। সাদমানের উইকেটটিও নিয়েছেন জোমেল ওয়ারিক্যান।

এরপর পঞ্চম উইকেটে ৫৯ রানের জুটি গড়েন সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম। ৩৮ রান করে মুশফিক ওয়ারিক্যানের তৃতীয় শিকারে পরিণত হন। ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ৪৯ রানের জুটি গড়ে দিন শেষ করেন সাকিব-লিটন। সাকিব ৩৯ ও লিটন ৩৪ রানে অপরাজিত আছেন।