চট্টগ্রামে ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু নেই : করোনায় নতুন আক্রান্ত ১৩৩ জন

Social Share

করোনায় আরো একটি মৃত্যুহীন দিন পার করলো চট্টগ্রাম। সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত সর্বশেষ গত ২৪ ঘণ্টার রিপোর্টে নতুন করে ১৩৩ জন করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছেন।
সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি আজ বাসসকে জানান, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় কোনো মৃত্যু নেই। একই সময়ে হোম কোয়ারেন্টাইন এবং বিভিন্ন হাসপাতাল ও আইসোলেশন সেন্টারে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩২৩ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় কেউ মারা না গেলেও এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২২৫ জনের।
সিভিল সার্জন আরো জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৫টি ল্যাবে মোট নমুনা পরীক্ষা করা হয় ৮০৯টি। এতে ১৩৩ জনের নমুনায় করোনা ভাইরাসের সংক্রমণ চিহ্নিত হয়েছে। এর মধ্যে নগরীর ৯১ জন এবং বিভিন্ন উপজেলার ৪২ জন। নতুন আক্রান্তসহ মিলে চট্টগ্রামে এখন পর্যন্ত সর্বমোট করোনা পজিটিভ ১৩ হাজার ১৯৮ জন। এদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনও নমুনা পরীক্ষা হয়নি।
ল্যাবভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৩১টি নমুনা পরীক্ষায় ২২ জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭৮ জনের মধ্যে ৩৩ জনের নমুনায় করোনার জীবাণু মিলেছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৪৫টি নমুনায় ৭টিতে করোনার ভাইরাস পাওয়া যায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪০টি নমুনার মধ্যে ৩৩ জন পজিটিভ হয়েছেন। বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ১১৫টি নমুনায় ৩৮ জনের শরীরের সংক্রমণ চিহ্নিত হয়েছে।