গোপালগঞ্জে মূল্যবান কষ্টি পাথরসহ চোরাকারবারী ও দালাল চক্রের ৬ সদস্য গ্রেফতার

53
Social Share

সুব্রত বিশ্বাস সজিব, গোপালগঞ্জ প্রতিনিধি:গোপালগঞ্জের কোটালীপাড়ায় অভিযান চালিয়ে মূল্যবান কষ্টি পাথরসহ ও অন্যান্য মালামালসহ চোরাকারবারী ও দালাল চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে   র‌্যাব-৮। বুধবার (১৬ জুন) রাতে উপজেলার কলাবাড়ি গ্রামের চোরা কারবাবারী পিযুষ বাড়ৈর বাড়িতে অভিযান চালিয়ে এসব মালামালসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, গোপালগঞ্জ জেলার কোটালীপাড়া উপজেলার কলাবাড়ি গ্রামের প্রেমচাঁদ বাড়ৈর ছেলে পিযুষ বাড়ৈ (৫০), একই উপজেলার উনশিয়া গ্রামের গৌরাঙ্গ কর্মকারের ছেলে গোবিন্দ কর্মকার (২৭), বুরুয়া গ্রামের অমল গাইনের ছেলে মহাদেব গাইন (২৪), মাদারীপুর জেলার রাজৈর উপজেলার আমগ্রামের মৃত দেবেন্দ্র নাথ মোড়লের ছেলে প্রশান্ত কৃমার মোড়ল ওরফে কির্ত্তনীয়া (৬০), একই গ্রামের গৌরাঙ্গ বালার ছেলে কাশী বালা (৩৭) এবং মাদারীপুর জেলার কালকিনি উপজেলার কোলচরী স্বস্থাল গ্রামের মৃত মোমিন উদ্দিন মোল্লার ছেলে মো. নান্নু মোল্লা (৪৫)।

র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের কোস্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম জানান, মূল্যবান কষ্টি পাথর ক্রয়-বিক্রয় হবে এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার কলাবাড়ি গ্রামের চোরা কারবাবারী পিযুষ বাড়ৈর বাড়িতে অভিযান চালায় র‌্যাবের একটি দল। এ সময় হাতে-নাতে ওই ৬ চোরাকারবারীকে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে ৪ কেজি ৭৮০ গ্রাম ওজনের ১টি কষ্টি পাথর, কষ্টি পাথর ক্রয় বিক্রয় কাজে ব্যবহৃত ৮টি মোবাইল ফোন, ১০টি সীমকার্ড ও ক্রয় বিক্রয়ের নগদ ৩৮ হাজার টাকা উদ্ধার করা হয় তিনি আরো জানান, গ্রেফতারকৃত আসামীরা চোরাকারবারী, দালাল, ঠক, প্রতারক, বাটপার। দেশের মূল্যবান কষ্টি পাথর চোরাচালানের উদ্দেশ্যে দেশের বাইরে পাচারে লিপ্ত রয়েছে এরা।  তারা দেশের বিভিন্ন স্থানের সাধারণ মানুষকে চাকরি, বদলি, ব্যবসা ও ঠিকাদারী পাইয়ে দেয়ার কথা বলে  লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করে আসছেন বলে স্বীকার করেছেন। গ্রেফতারকৃত ৬ চোরাকরবারীকে উদ্ধারকৃত মূল্যবান কষ্টি পাথর ও অন্যান্য আলামতসহ গোপালগঞ্জের কোটালীপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।