গোপালগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা দেড়শ’ ছাড়ালো

Social Share

গোপালগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ছয় জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫২ জনে। বৃহস্পতিবার (২৮ মে) গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এসব তথ্য জানান।

তিনি জানান, নতুন করে আক্রান্ত ছয় জনের মধ্যে কাশিয়ানী উপজেলার তিন জন, কোটালীপাড়ায় দুই জন এবং টুঙ্গিপাড়ায় একজন রয়েছেন।

সিভিল সার্জন জানান, এ পর্যন্ত যে ১৫২ জন আক্রান্ত হয়েছেন, তাদের বাড়ি জেলার পাঁচটি উপজেলার বিভিন্ন গ্রামে। তবে বেশিরভাগ আক্রান্তরা ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও সাভার থেকে গোপালগঞ্জে এসেছেন। তাদের বাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। সেই সঙ্গে আক্রান্তদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

নিয়াজ মোহাম্মদ আরও জানান, ইতোমধ্যে আক্রান্তদের মধ্যে একজন মারা গেছেন এবং ৫৮ জন সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন। বাকি ৯৩ জন জেলার বিভিন্ন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে মুকসুদপুরে থানার ১৮ জন পুলিশ সদস্য এবং একজন ডাক্তারসহ মোট ২৯ জন, কাশিয়ানী উপজেলায় ৪৪ জন, গোপালগঞ্জ সদর উপজেলায় চার চিকিৎসকসহ ২১ জন,  টুঙ্গিপাড়া উপজেলায় ২৬ জন এবং কোটালীপাড়া উপজেলায় এক চিকিৎসক ও একজন নার্সসহ ৩২ জন রয়েছেন।

উল্লেখ্য, গত ৯ এপ্রিল প্রথম গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক দম্পতির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে জেলার বিভিন্ন এলাকায় করোনা রোগী শনাক্ত হতে থাকে। গত ৪৯ দিনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫২ জনে। প্রতিদিন আক্রন্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় জনমনে ভীতির সৃষ্টি হয়েছে।