গাম্ভীরের ক্যারিয়ার শেষ করে দিয়েছিলেন পাকিস্তানি এই পেসার!

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন সদস্য গৌতম গাম্ভীরের ক্যারিয়ার নাকি মোহাম্মদ ইরফানই শেষ করে দিয়েছিলেন। পাকিস্তানি এক চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ইরফান জানান, ২০১২ সালের ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজে গাম্ভীরকে চার বার আউট করেছিলেন। আর তার জেরেই গাম্ভীরের ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যায়।

২০১০ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচ দিয়ে পাকিস্তানের জার্সিতে অভিষেক হয় ইরফানের। তারপর থেকেই তার পেস বোলিং ও বাউন্সারে মুগ্ধ ক্রিকেট দুনিয়া। গৌতম গাম্ভীরকেও ২০১২ সিরিজ চলাকালীন একাধিকবার আউট করেছিলেন ইরফান। তার মতে, তার উচ্চতার কারণে অধিকাংশ ভারতীয় ব্যাটসম্যান সমস্যা পড়তেন। আর গাম্ভীর তাদের মধ্যে একজন।

পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের পর ২০১৩ সালের জানুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের ভারতীয় দলে জায়গা পেয়েছিলেন গাম্ভীর। যা ছিলো এই ফরম্যাটে তার শেষ সিরিজ। ২০১২ সালের ২৮ ডিসেম্বর আমদাবাদে পাকিস্তানের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচের পর অবশ্য গম্ভীর আর জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি খেলেননি। আর ২০১৬ সালের নভেম্বরে রাজকোটে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষবার টেস্টে দেখা গিয়েছিল তাকে।