গর্ভ ভাড়া করে সন্তান নিয়েছেন যেসব বলিউড তারকা

118
গর্ভ ভাড়া
Social Share

গর্ভ ভাড়া – বলিউডে অনেক তারকা ইতিমধ্যেই বিকল্প পদ্ধতির মাধ্যমে সন্তান নিয়েছেন। এ তালিকায় এবার যোগ হয়েছেন প্রীতি জিনতা। ২০১৬ সালে লোকসভায় পাস হওয়া বিল অনুযায়ী ভারতে বিদেশি, সিঙ্গেল, সমকামী বা ‘লিভ-ইন পার্টনারদের’ সারোগেসির মাধ্যমে সন্তান নেওয়া অবৈধ। বিলটি এখনো আইন হয়নি।

প্রীতি জিনতা

সারোগেসির মাধ্যমের সন্তানের জন্ম দিয়েছেন গালে টোলপড়া লাস্যময়ী নায়িকা প্রীতি জিনতা। বৃহস্পতিবার স্বামী জেন গুডএনাফের সঙ্গে একটি ছবি পোস্ট করে খবরটি জানিয়েছেন তিনি। প্রীতি টুইটারে লিখেছেন, ‘সবাইকে একটি দারুণ খবর জানাতে চাই। আমি এবং জেন অনেক উচ্ছ্বসিত এবং আমাদের হৃদয় কৃতজ্ঞতা ও ভালোবাসায় পূর্ণ হয়ে গেছে কারণ আমরা আমাদের যমজ সন্তানকে স্বাগত জানিয়েছি।’ দুই সন্তানের নাম জয় জিনতা গুডএনাফ ও আরেকজনের নাম জিয়া জিনতা গুডএনাফ।

করণ জোহর

করণ জোহর

বলিউডের নামি পরিচালক করণ জোহর। আগে তিনি নিজেই জানিয়েছিলেন দুই সন্তানের ‘বাবা’ হওয়ার খবর। তবে বিপরীত লিঙ্গের কাউকে বিয়ে করে তিনি জনক হননি। ৪৪ বছর বয়সী এই পরিচালক সমকামী।

সোহেল খান

সালমান খানের ছোট ভাই সোহেল খান সারোগেট মাদারের মাধ্যমে জনক হয়েছেন ২০০০ সালে। এর আগেও তাঁর দুটি সন্তান ছিল। স্ত্রী সীমা খানের গর্ভের দুই সন্তানের পরও গর্ভ ভাড়া করে নির্ভানাকে পান তাঁরা।

তুষার কাপুর

বলিউডের সাবেক জনপ্রিয় নায়ক জিতেন্দ্রর ছেলে তুষার কাপুরও বিয়ে না করেই বাবা হন। প্রস্তাবিত আইনে ‘সারোগেট মাদার’-এর সহায়তায় ‘সিঙ্গেল ফাদার’ হওয়াও অবৈধ। কিন্তু তুষারও সন্তান নিয়েছেন আইন হওয়ার আগে।

শাহরুখ খান

শাহরুখ খান

‘বলিউড কিং’ শাহরুখ খান আর তাঁর স্ত্রী গৌরী খানের এমনিতেই দুই সন্তান ছিল। তারপরও ২০১৩ সালে তাঁরা গর্ভ ভাড়া করে তৃতীয় সন্তান নেন। সেই সন্তানের নাম আবরাম।

আমির খান

আমির খান বিবাহিত এবং তিনিও শারীরিকভাবে সন্তান জন্ম দেওয়ায় সক্ষম। আগের স্ত্রীর ঘরে তাঁর দুটি সন্তান রয়েছে। ফলে প্রস্তাবিত আইন অনুযায়ী তাঁরও ‘সারোগেট চাইল্ড’ নিতে পারার কথা নয়। স্ত্রী কিরণ রাও একাধিকবার গর্ভ ধারণে ব্যর্থ হওয়ায় ২০১১ সালে আমিরও সন্তান নিয়েছেন এভাবে। তাঁদের ‘সারোগেট চাইল্ড’-এর নাম আজাদ।

শিল্পা শেঠি

শিল্পা শেঠি

গর্ভ ধারণ সংক্রান্ত জটিলতায় আক্রান্ত নায়িকা শিল্পা শেঠি ও রাজকুন্দ্র জুটিও গ্রহণ করেছেন সারোগেট সন্তান। এ পদ্ধতিতে দ্বিতীয়বার মাতৃত্বের স্বাদ নিয়েছেন শিল্পা শেঠি।

একতা কাপুর

একতা কাপুরের মতো ‘হ্যাপিলি সিঙ্গল’ সেলেব সারোগেসির মাধ্যমে সন্তানসুখ লাভ করেছেন। ভাই তুষারের থেকে অনুপ্রেরণা নিয়েই সারোগেসির মাধ্যমে মা হন প্রযোজক একতা কাপুর। ২০১৯ সালের জানুয়ারিতে পুত্রসন্তানের মা হন তিনি। তাঁর ছেলের নাম রবি কাপুর।

সানি লিওন

সানি লিওন

২০১৭ সালে লাতুরের এক বস্তি থেকে নিশাকে দত্তক নিয়েছিলেন সানি লিওন ও তাঁর স্বামী ড্যানিয়েল ওয়েবার। বছর ঘুরতে না ঘুরতেই সারোগেসির মাধ্যমে মা হন সানি। তাঁর দুই যমজ সন্তান অ্যাশ ও নোয়ার জন্ম নয় ২০১৮-এর মার্চ মাসে।

কৃষ্ণা অভিষেক

কমেডিয়ান-অভিনেতা কৃষ্ণা অভিষেক ও তাঁর পত্নী কাশ্মিরা শাহ যমজ সন্তানের বাবা-মা হন সারোগেসির মাধ্যমে।

শ্রেয়াস তালপেড়ে

বিয়ের প্রায় ১৪ বছর পর সারোগেসির মাধ্যমে সন্তানসুখ লাভ করেন অভিনেতা শ্রেয়াস তালপেড়ে ও তাঁর পত্নী দীপ্তি তালপেড়ে। ২০১৮ সালের মার্চ মাসে তাঁদের কন্যাসন্তান জন্ম নেয়।

লিসা রায়

মরণরোগ ক্যান্সারকে হারিয়ে লিসা জীবনযুদ্ধে জয়ী হয়ে সারোগেসির মাধ্যমে ৪৬ বছর বয়সে যমজ সন্তানের মা হন। এটি সত্যিই অভূতপূর্ব ঘটনা।

শ্রেয়া পাণ্ডে

বলিউডে সারোগেসির মাধ্যমে বাবা-মা হওয়ার প্রবণতা খুব বেশি হলেও টলিউডে তেমনটা চোখে পড়ে না। তবে এই তালিকাটা একদম শূন্য নয়। ২০১৮ সালে সারোগেসির মাধ্যমে বিয়ের আগেই মা হয়েছেন অভিনেত্রী তথা মন্ত্রী সাধন পাণ্ডের কন্যা শ্রেয়া পাণ্ডে। তাঁর মেয়ের নাম আদর।