গণতান্ত্রিক ব্যবস্থায় ঘাটতির কারণে দেশে দুর্নীতি বেড়েই চলছে : জিএম কাদের

107
Social Share

গণতান্ত্রিক ব্যবস্থায় ঘাটতির কারণে দেশে দুর্নীতি বেড়েই চলছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এমপি। তিনি বলেন, ‘বিশ্ব সংস্থাগুলোর মানদণ্ডে যখন বাংলাদেশকে দুর্নীতিবাজ দেশ হিসেবে পরিচিত করা হয় তা জাতির জন্য লজ্জাজনক। এমন সংবাদে বিশ্বের কাছে আমাদের মাথা হেট হয়ে যায়।’

রোববার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে পার্টির অতিরিক্ত মহাসচিবদের সাথে মতবিনিময়কালে সভাপতির বক্তব্যে জিএম কাদের এসব কথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, জাতীয় পার্টি দুর্নীতিমুক্ত রাষ্ট্র গঠনে রাজনীতি করছে। পার্টি নিজস্ব রাজনীতি নিয়ে এগিয়ে যাচ্ছে। কোনো ভয়, লোভ বা মোহের কাছে জাতীয় পার্টি কখনো মাথা নত করবে না।

এ সময় বক্তব্য দেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু। অতিরিক্ত মহাসচিবদের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (বরিশাল) গোলাম কিবরিয়া টিপু এমপি, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (খুলনা) সাহিদুর রহমান টেপা, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (সিলেট) এটিইউ তাজ রহমান, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (রংপুর) ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব (চট্টগ্রাম) অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া।

বিশেষ অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য ও বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি, প্রেসিডিয়াম সদস্য ও চেয়ারম্যানের বিশেষ সহকারী মীর আব্দুস সবুর আসুদ।