খামেনিকে সতর্ক থাকার হুঁশিয়ারি ট্রাম্পের

Social Share

যুক্তরাষ্ট্র ও ইউরোপ নিয়ে কথা বলায় ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনিকে সতর্ক থাকার হুঁশিয়ারি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার ট্রাম্প এক টুইট বার্তায় এ হুঁশিয়ারি দেন।

টুইট বার্তায় খামেনিকে হুঁশিয়ারি দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, কথাবার্তার ব্যাপারে খামেনির আরো সংযত থাকা উচিত।

এদিকে, ২০১৫ সালের পরমাণু চুক্তি মেনে চলার জন্য সম্প্রতি ইরানের ওপরে চাপ সৃষ্টি করছে ব্রিটেন, ফ্রান্স ও জার্মানি। এনিয়ে শুক্রবার তেহরানে আয়াতুল্লাহ আলী খামেনি বলেন, একটা কথা এতোদিনে প্রমাণ হয়ে গেছে, এই দেশগুলি আমেরিকার চাকর। তারা আমেরিকার সেবা করে।

এরপরে ট্রাম্প টুইট করে বলেন, ইরানের তথাকথিত সুপ্রিম লিডার যুক্তরাষ্ট্র ও ইউরোপ সম্পর্কে খারাপ কথা বলেছেন। ইরানের অর্থনীতি ভেঙে পড়ছে। সেদেশের মানুষ দুর্দশায় পড়েছেন।

ইরানের মিসাইল হামলায় ইউক্রেনের বিমান ধ্বংসের ঘটনা নিয়ে আয়াতুল্লাহ আলী খামেনি বলেন, কেউ কেউ বিমান ধ্বংসের ঘটনাটাকে এমনভাবে তুলে ধরতে চায় যাতে জেনারেল কাসেম সোলাইমানির শহিদ হওয়ার কথা সকলে ভুলে যায়। আমাদের শত্রুরা বিমান ধ্বংসের ঘটনায় খুশি হয়েছে। কিন্তু আমরা দুঃখ পেয়েছি।

যুক্তরাষ্ট্রের সমালোচনা করে তিনি বলেন, ‘সেদেশের এক মুখপাত্র বলে চলেছেন, তারা নাকি আমাদের দেশের মানুষের পাশে আছেন। তিনি মিথ্যা বলছেন।’ এরপরই ট্রাম্প বলেন, ইরানের নেতার আরো সতর্ক হয়ে কথা বলা উচিত।