খাদ্য নিরাপত্তা অর্জনে সাফল্য, শেখ হাসিনার প্রশংসা জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার

48
Social Share

বাংলাদেশের জনগণের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ব্যাপক প্রশংসা করেছেন জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার মহাপরিচালক চুডংইউ। ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মো. শামীম আহসান জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থায় (এফএও) স্থায়ী প্রতিনিধি হিসেবে পরিচয়পত্র প্রদান অনুষ্ঠানে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার মহাপরিচালক ২৮ মে এ মন্তব্য করেন । তিনি বলেন, “আমরা বাংলাদেশ থেকে অনেক কিছু শিখতে পারি, কারণ তাদের সমাধানগুলো সাশ্রয়ী এবং বাস্তবায়ন সহজ”।

বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিতব্য এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার  আঞ্চলিক সম্মেলনে (৮-১১মার্চ, ২০২২) অংশগ্রহণের জন্য বাংলাদেশ ভ্রমণে মহাপরিচালককে আমন্ত্রণ জানান। জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার মহাপরিচালক তার আমন্ত্রণ সাদরে গ্রহণ করেন।

বাংলাদেশ এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা আগামী দিনগুলোতে পৃথিবীব্যাপী ক্ষুধা ও দরিদ্র মোকাবেলার জন্য একসঙ্গে কাজ করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, কোভিড-১৯ সৃষ্ট পরিস্থিতির কারণে অনুষ্ঠানটি জুম প্লাটফর্মে অনু্ষ্ঠিত হয়। অনুষ্ঠানে দূতাবাসের ইকনমিক কাউন্সেলর ও রোমভিত্তিক জাতিসংঘের আন্তর্জাতিক সংস্থাসমূহে বিকল্প স্থায়ী প্রতিনিধি  মানস মিত্র এবং কাউন্সেলর ও দূতালয় প্রধান শিকদার মোহাম্মদ আশরাফুর রহমান এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা থেকে উচ্চ পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।