কয়রায় করোনায় ক্ষতিগ্রস্থদের পাশাপাশি দুস্থ ও বিধবা মহিলাদের মাঝে এমপি বাবুর খাদ্য সামগ্রী বিতরণ

প্রাণঘাতি ভাইরাস কোভিড-১৯ করোনার ভয়াল থাবায় নাকাল অসহায়, দিন মজুর এবং এবং খেটে খাওয়া পরিবারের পাশাপাশি খাদ্য সংকটে ভুগছে দুস্থ, বিধবা ও স্বামী পরিত্যক্ত মহিলাদের মাঝে নিত্র প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু।

Social Share

প্রাণঘাতি ভাইরাস কোভিড-১৯ করোনার ভয়াল থাবায় নাকাল অসহায়, দিন মজুর এবং এবং খেটে খাওয়া পরিবারের পাশাপাশি খাদ্য সংকটে ভুগছে দুস্থ, বিধবা ও স্বামী পরিত্যক্ত মহিলাদের মাঝে নিত্র প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছেন খুলনা-৬ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আকতারুজ্জামান বাবু। বুধবার সকাল ১১ টায় বামিয়া মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে বাগালী ইউনিয়নের করোনা ভাইরাস সংক্রমণরোধে নিজ ঘরে অবস্থানকারী ২০০ জন কর্মহীন ও গৃহবন্দী দুস্থ, বিধবা মহিলাদের মাঝে এ কাদ্য সামগ্রী বিতরণ করেন। তিনি বলেন, জননেত্রী মেখ হাসিনার ঘোষণা ছিল, বাড়ী থাকুন, আপনার ঘরে খাবার পৌছে দেওয়া হবে।সে ঘোষণা মতোই রাতের অন্ধকারে ও দিনে দরিদ্র অসহায় ও দুস্থ পরিবার খুজে বের করে তাদের বাড়ীতে কাদ্য সামগ্রী পৌছে দিচ্ছি। রাত জেগে এমনটা করছি এতে কষ্ট হলেও আমি তৃপ্ত। আমি কয়রা পাইকগাছার মানুষকে খুবই ভালবাসি। এই খাদ্য সামগ্রী যাদের পাওয়ার অধিকার তাদের হাতেই তুলে দিতে পারছি।
তিনি আরও জানান, জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা জনসমাগম না করে রাতের বেলায় ও দিনের বেলায় খাদ্য সামগ্রী নিয়ে পৌছে দিচ্ছি।করোনা ভাইরাসের প্রভাবে প্রায় তিন মাস ধরে বন্ধ রয়েছে সাধারন মানুষের উপার্জনের সকল পথ। তবে নিম্ম আয়ের মানুষ বিভিন্ন ভাবে খাদ্য সহায়তা পেলেও মারাত্মক কষ্টের মধ্যে রয়েছে মধ্যবিত্ত ও নিম্ম মধ্যবিত্ত পরিবারের মানুষ।সংকোচের কারনে তারা কোতাও ত্রান সহায়তা নিতে যান না। বাড়ীতে বাড়ীতে গিয়ে নিজেই চাল, ডাল, আলু, তেল, লবণ, পেযাজ, রসুন, হাত ধোয়ার সাবান সহ নিত্র প্রেেয়াজনীয় খাদ্র সামগ্রী পৌছে দেন এমপি বাবু এবং করোনা ভাইরাস সংক্রমন রোধে সকলকে সরকারের নির্দেশনা মেনে চলার আহবান জানান। সেই সাথে সাথে সরকারের পাশাপাশি বিভিন্ন সংগঠন, সমাজের বিত্তবান ও রাজনৈতিক নেতাদের খাদ্য সামগ্রী নিয়ে অসহায় মানুসদের পাশে থেকে সহযোগিতা করার আহবান জানান এমপি বাবু। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিএম মোহসিন রেজা, যুগ্ম সম্পাদক জাফরুল আসলাম পাড়,বাগালী ইউনিয়ন আ,লীগের সাধারণ সম্পাদক আঃ সামাদ গাজী, কয়রা সরকারি মহিলা কলেজের উপাধ্যক্ষ এইচএম নজরুল ইসলাম, প্রধান শিক্ষক, আফজাল হোসেন, এস মোস্তফা নুর মোহাম্মাদ, মুক্তিযোদ্দা ওবায়দুল গাজী,জেলা যুবলীগ নেতা শামীম সরকার, জেলা শ্রমিক লীগের দপ্তর সম্পাদক কামরুল ইসলাম, কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সম্পাদক আফি আজাদ বান্টি, জেলা ছাত্রলীগের সহ সভাপতি আবু সাইদ খান, দপ্তর সম্পাদক তসলীম হোসেন তাজ,ছাত্রলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আমিনুল হক বাদল। এসময় অসহায় মানুষ মানবতার মা জননেত্রী মেখ হাসিনা ও আলহাজ্ব আকতারুজ্জামান বাবুর সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করেন।