ক্রাইস্টচার্চে ফিরছেন মুশফিক?

আজই নেটে পুরো মাত্রায় ব্যাটিং অনুশীলন করেছেন মুশফিকুর রহিম। ক্রাইস্টচার্চের তৃতীয় ও শেষ টেস্টে তিনি খেলবেন কিনা, সেটি নিয়ে আশাবাদী সবাই।
ক্রাইস্টচার্চে তৃতীয় ও শেষ টেস্টে ফিরছেন মুশফিকুর রহিম? ডানেডিনে তৃতীয় ওয়ানডেতে আঙুলে চোট পেয়েছিলেন তিনি। খেলা হয়নি হ্যামিল্টন ও ওয়েলিংটনের প্রথম দুই টেস্ট। তবে আজ অনেকক্ষণ ধরে নেটে ব্যাটিং অনুশীলন করে সবাইকে আশাবাদী করে তুলেছেন তিনি। আশাবাদটা ক্রাইস্টচার্চে শেষ টেস্টে তাঁকে পাওয়া নিয়ে।
ব্যাটিং অনুশীলন ওয়েলিংটন টেস্টের সময়ও করেছিলেন। কিন্তু আজকের মতো সেটি পুরো মাত্রার ব্যাটিং অনুশীলন ছিল না। হালকা থ্রো-ডাউন ধরনের অনুশীলন। বোলারদের বোলিং খেললেন তিনি আজই। বেশ স্বচ্ছন্দও ছিলেন।
তবে এরপরেও নাকি নিশ্চিত নয় দলের অন্যতম সেরা এই ব্যাটসম্যানকে ক্রাইস্টচার্চ টেস্টে বাংলাদেশ পাচ্ছে কিনা। তাঁর ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে আরও একটু অপেক্ষা করবে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। আগামীকাল আবারও অনুশীলন করবেন মুশফিক। এর পরপরই সিদ্ধান্ত হবে মুশফিক ক্রাইস্টচার্চে মাঠে নামবেন কি নামবেন না।
এবারের নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের দুঃখ হয়েই আছেন মুশফিক। ওয়ানডে সিরিজে খেললেও ভালো করতে পারেননি তিনি। নেপিয়ারের প্রথম ওয়ানডেতে করেছিলেন ৫, ক্রাইস্টচার্চে আউট হয়েছেন ২৪ রানে। ডানেডিনে আঙুলে চোট পাওয়ার ম্যাচে ফিরেছিলেন ১৭ রানে। ২০১৬ সালে নিউজিল্যান্ডে আগের সফরে ওয়েলিংটনে ১৫৯ রানের দারুণ এক ইনিংস খেলেছিলেন তিনি। চোট এবার সাদা পোশাকে এখনো মাঠে নামতে দেয়নি তাঁকে।
ক্রাইস্টচার্চে মুশফিক খেলতে পারলে সেটি হবে দলের জন্য বড় সুসংবাদই।
সূত্র : প্রথম আলো