কোহলির রেকর্ডের বন্যায় আবেগে ভাসলেন আনুশকা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চলমান দ্বিতীয় টেস্টে প্রতিপক্ষ বোলারদের নিয়ে স্রেফ ছেলেখেলা খেলেছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ক্যারিয়ারসেরা অপরাজিত ২৫৪ রানের ইনিংস উপহার দিয়ে একাধিক রেকর্ড নিজের করে নিয়েছেন। স্বামীর সাফল্যে উচ্ছ্বসিত ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডি আনুশকা শর্মা। তার সৌজন্যেই সোশ্যাল সাইট প্লাবিত হচ্ছে ভালোবাসার জোয়ারে।

কোহলির ডাবল সেঞ্চুরির সেলিব্রেশনের ছবির সঙ্গে লাভ সাইনের ইমোজি পোস্ট করেন আনুশকা শর্মা। স্বামীর প্রতি বলিউড অভিনেত্রীর এই ভালোবাসার প্রশংসা করেন বরুণ ধাওয়ান ও অর্জুন কাপুর। গতকাল শুক্রবার ডাবল সেঞ্চুরি করে কোহলি টপকে যান শচীন টেন্ডুলকার এবং বীরেন্দ্র শেবাগকে। কোহলির আগে ভারতীয়দের মধ্যে টেস্ট ক্রিকেটে সর্বাধিক ৬টি ডাবল সেঞ্চুরি ছিল সাবেক দুই বিশ্বসেরা ওপেনারের। কিন্তু এদিন দুই জনকে ছাপিয়ে প্রথমবার ভারতীয় হিসেবে সপ্তম ডাবল সেঞ্চুরির মালিক হন কোহলি।

পাশাপাশি এই ইনিং খেলে টেস্ট ক্রিকেটে ৭ হাজার রানের মাইলফলকে পৌঁছে গেছেন ভারত অধিনায়ক। একই সঙ্গে টেস্ট অধিনায়ক হিসেবে রিকি পন্টিংয়ের সর্বাধিক সেঞ্চুরিকে ছুঁয়েছেন। অধিনায়ক হিসেবে ব্যাট হাতে ভেঙেছেন স্যার ডন ব্র্যাডম্যানের রেকর্ড। অধিনায়ক হিসেবে নবম ১৫০ বা তার বেশি রানের ইনিংস খেলে অজি কিংবদন্তিকে টপকে যান কোহলি। অধিনায়ক হিসেবে ব্র্যাডম্যানের ঝুলিতে রয়েছে আটটি ১৫০ বা তার বেশি রানের স্কোর।

২০১৭ সালের ১১ ডিসেম্বর ইতালিতে গিয়ে চুপিসারে বিয়ে করেন কোহলি-আনুশকা। এর আগে তাদের সম্পর্কে ফাটল ধরার গুঞ্জনও শোনা গিয়েছিল। তবে ক্রিকেট-বলি এই  সেলেব্রিটি দম্পতির বিয়ে নিয়ে মিডিয়াতে কম তোলপাড় হয়নি। বিয়ের পর থেকেই অবশ্য বিদেশে সফরে কোহলির ছায়াসঙ্গী ছিলেন আনুশকা। গত বছরের শেষে অস্ট্রেলিয়া সফর থেকে চলতি বছর ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে বিশ্বকাপ। বেশিরভাগ সময়েই কোহলিকে সঙ্গ দিয়েছেন এই তারকা অভিনেত্রী।