কোহলির চালাকি ধরে ফেলেছেন তার দলের সতীর্থ!

49
Social Share

চলতি আইপিএলে ভালো অবস্থানে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। আইপিএলের ফাঁকেই আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিয়ে চিন্তা ভাবনা শুরু করে দিয়েছেন বিরাট কোহলি ও কাইল জেমিসন। দুজনেই রয়্যাল চ্যালেঞ্জারর্স ব্যাঙ্গালোরের হয়ে একসাথে খেললেও নিউজিল্যান্ড বোলারের থেকে কোনো সাহায্য পাচ্ছেন না ভারত অধিনায়ক। কারণ কোহলির এই চালাকি জেমিসন ধরে ফেলেছেন!

ভারতে আসার আগে থেকেই জেমিসন তার ব্যাগে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ব্যবহার হতে চলা ডিউক বল নিয়ে ঘুরছেন। মাঝেমধ্যে সেই বলে বোলিং অনুশীলনও সেরে নিচ্ছেন। জেমিসনের বলে বরাবরই সমস্যায় পড়েন ভারতীয় ব্যাটসম্যানরা। সেই কারণে কোহলি নেটে জেমিসনের বল খেলতে চেয়েছিলেন। কোহলির চালাকি ধরতে পেরে জেমিসন সরাসরি ‘না’ বলে দেন! ব্যাঙ্গালোর দলের আরেক সদস্য ড্যান ক্রিশ্চিয়ান এক ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে এই তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘কোহলি খুব চালাক। নেটে অনুশীলন করার পর আমরা তিন জন কোহলি, জেমিসন আর আমি বসে ছিলাম। সেই সময় দুজনের মধ্যে টেস্ট ক্রিকেট নিয়ে কথা হচ্ছিল। কোহলি তখন বলে, জেমি তুমি তো ডিউক বলে অনেক বল করেছ। জেমি উত্তর দেয়, হ্যাঁ আমার কাছে দুটি ডিউক বল রয়েছে। আমি ইংল্যান্ডে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলতে যাওয়ার আগে ওই বলে অনুশীলন করব। তখনই কোহলি বলে, তুমি আমাকেও নেটে ওই বলে বল করতে পার। তোমার বল খেলতে পারলে আমারও ভাল লাগবে। জেমি সঙ্গেসঙ্গেই সেই আবেদন খারিজ করে বলে, না না আমি তোমায় বল করব না।’