কোহলিকে ছাড়াই বাংলাদেশের বিপক্ষে ভারতের দল ঘোষণা

আগেই জানা গিয়েছিল যে, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম নিতে পারেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। আজ দল ঘোষণার সঙ্গে সঙ্গে তা প্রমাণ হয়ে গেল। নভেম্বরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দিয়েছে ভারত। দলে নতুন মুখ অল-রাউন্ডার শিবাম দুবে। যথারীতি এই দলের নেতৃত্বে থাকবেন রোহিত শর্মা।

তবে এই সিরিজেও খেলবেন না অভিজ্ঞ কিপার-ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনি। গত বিশ্বকাপের পর থেকে ভারতের হয়ে কোনো ম্যাচ খেলেননি তিনি। অস্ত্রোপচারের পর সেরে না ওঠায় দলে নেই পেসার জাসপ্রিত বুমরাহ ও পেস বোলিং অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া। হার্দিকের জায়গায় সুযোগ পেয়েছেন ২৬ বছর বয়সী দুবে। দলে ফিরেছেন ভারতের হয়ে একটি আন্তর্জাতিক ম্যাচ খেলা কিপার-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন। আগামী ৩, ৭ ও ১০ নভেম্বর হবে ম্যাচ তিনটি।

ভারতের টি-টোয়েন্টি দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সঞ্জু স্যামসন (কিপার), শ্রেয়াস আয়ার, মনিশ পান্ডে, রিশাব পান্ত (কিপার), ওয়াশিংটন সুন্দর, ক্রুনাল পান্ডিয়া, যুজবেন্দ্র চেহেল, রাহুল চাহার, দীপক চাহার, খলীল আহমেদ, শিবাম দুবে, শার্দুল ঠাকুর।