কৃষির উন্নয়ন ও কৃষকের মঙ্গলই আমাদের মূল লক্ষ্য: কৃষিমন্ত্রী

48
Social Share

কৃষির উন্নয়ন ও কৃষকের মঙ্গলই সরকারের মূল লক্ষ্য বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, বাংলাদেশ আজ ‌যে প্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে, তার পেছনে রয়েছে কৃষিবিদদের বিশাল অবদান।

বৃহস্পতিবার বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল অডিটোরিয়ামে বরেণ্য কৃষিবিদ আব্দুল মান্নান ও কৃষিবিদ শওকত মোমেন শাহজাহান স্মরণে দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী আরও বলেন, কৃষিবিদ মরহুম আব্দুল মান্নান ও মরহুম কৃষিবিদ শওকত মোমেন শাহজাহান ছিলেন অবিসংবাদিত নেতা। জীবনের শেষ মূহূর্ত পর্যন্ত কৃষি ও কৃষকের কল্যাণে কাজ করেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কৃষিবিদ মরহুম আব্দুল মান্নানের স্ত্রী বগুড়া-১ আসনের মাননীয় সংসদ সদস্য সাহাদারা মান্নান ও মরহুম কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের ছেলে টাঙ্গাইল-৮ আসনের সাবেক সংসদ সদস্য অনুপম শাহজাহান জয়।

কৃষিবিদ হামিদুর রহমানের সভাপতিত্বে স্মরণসভায় আলোচক ছিলেন কৃষিবিদ ড. আব্দুস সাত্তার মন্ডল, কৃষিবিদ হাসানুল হক পান্না, কৃষিবিদ নজরুল ইসলাম, কৃষিবিদ বদিউজ্জামান বাদশা, কৃষিবিদ ড. মো. আওলাদ হোসেন ও অন্যান্য বরেণ্য কৃষিবিদরা।