কুমিল্লায় সিটিতে নৌকার মাঝি রিফাত

52
Social Share

আরফানুল হক রিফাত কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নির্বাচনে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে। তিনি কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে আছেন। মনোনয়ন বোর্ডের সদস্য ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন।

আজ শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় তাকে মনোনয়ন দেওয়া হয়।

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন। কুমিল্লা সিটি নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ১৪ জন নেতা-কর্মী আওয়ামী লীগের মনোনয়ন আবেদন ফরম সংগ্রহ করেন।

বৈঠকে ছয়টি উপজেলা পরিষদের চেয়ারম্যান, ছয়টি পৌরসভার মেয়র এবং ১৩৮টি ইউনিয়নে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

এ বৈঠকে অংশ নেন বোর্ডের সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ ও রাশিদুল আলম, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফরুল্লাহ, লেফটেনেন্ট কর্নেল (অব.) ফারুক খান, আব্দুর রাজ্জাক, জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

গত ২৫ এপ্রিল কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৭ মে। মনোনয়নপত্র বাছাই ১৯ মে ও প্রত্যাহারের শেষ সময় ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং ভোট গ্রহণ ১৫ জুন।