কিশোরগঞ্জে ভাসমান কৃষির আধুনিক প্রযুক্তির উপর কৃষক প্রশিক্ষণ

20
Social Share

কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে ভাসমান কৃষির আধুনিক প্রযুক্তির উপর কৃষক প্রশিক্ষণ ও মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার কিশোরগঞ্জ কৃষি গবেষণা ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলাম।

বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও সরেজমিন গবেষণা বিভাগের প্রধান ড. মো. আক্কাছ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের পরিচালক (পরিকল্পনা ও মাল্যায়ন) ড. মো. কামরুল হাসান, বরিশাল আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা মো. রফিউদ্দিন ও ভাসমান কৃষি প্রকল্পের (বারি অংগ) প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কিশোরগঞ্জ কৃষি গবেষণা উপকেন্দ্রের ঊর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মোহাম্মদ মহিউদ্দীন। অনুষ্ঠানে বিভিন্ন উপজেলা থেকে আগত ৩০ জন কৃষককে ভাসমান বেডে সবজি ও মসলা ফসল চাষের বিষয়ে বাস্তব জ্ঞান দ্বারা বুঝিয়ে দেওয়া হয়। এছাড়া বিভিন্ন উপজেলা থেকে আগত ১৬০ জন কৃষককে ভাসমান বেডে সবজি ও মসলা ফসল চাষের প্রযুক্তি দেখানো হয়। মাঠ দিবসে বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ।