কাশ্মীরে বিজেপি নেতা, তাঁর বাবা এবং ভাইকে গুলি করে খুন করল জঙ্গিরা, শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

Social Share

শ্রীনগর: জঙ্গিদের গুলিতে নিহত হলেন জম্মু-কাশ্মীরের বিজেপি নেতা শেখ ওয়াসিম বারি। তাঁর বাবা বসির আহমেদ ও ভাই উমর বসিরকেও খুন করেছে জঙ্গিরা। বুধবার রাত ৮ টা ৩০ মিনিট নাগাদ জঙ্গিদের গুলিতে নিহত হন বারি। ঘটনায় ওয়াসিম বারির নিরাপত্তার দায়িত্বে থাকা ১০ পুলিশকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

ওই ১০ পুলিশকর্মীর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানা গিয়েছে। তাদের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগে মামলা করা হবে। জানা গিয়েছে, জঙ্গিরা যে সময়ে এসে বারিকে গুলি করে খুন করে তখন একজন পুলিশকর্মীও ধারে-কাছে ছিলেন না। এমনকি ব্যক্তিগত রক্ষীরাও কেউ ছিলেন না ঘটনাস্থলে।

জানা গিয়েছে, বুধবার রাত ৮ টা ৩০ মিনিট নাগাদ ওয়াসিম বারি বাড়ির নিচে একটি দোকানে দাঁড়িয়ে ছিলেন। হঠাৎই তখন জঙ্গিরা বাইকে চেপে এসে খুব কাছ থেকে তাঁকে গুলি করে হত্যা করে। তাঁর বাবা বসির আহমেদ ও ভাই উমর বসিরকেও খুন করেছে জঙ্গিরা। সেই সময় রক্ষীরা দ্বোতলায় ছিলেন বলে জানা গিয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিসের ডিজি দিলবাগ সিং জানিয়েছেন, এই খুনের পিছনে জইশ, লস্কর ও হিজবুলের মাস্টারমাইন্ডরা রয়েছে। বারিকে খুন করা জঙ্গিদের শনাক্ত করা হয়েছে বলেও দাবি করেন তিনি পুলিশ। ওয়াসিম বারি, তাঁর বাবা ও ভাই তিনজনই জম্মু-কাশ্মীরের বিজেপি নেতা ছিলেন। বারি ও তার বাবা এবং ভাইয়ের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।