কাল থেকে শুরু হচ্ছে শেখ কামাল আমন্ত্রণমূলক আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা

64
Social Share

কাল থেকে শুরু হচ্ছে শেখ কামাল আমন্ত্রণমূলক আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্য পুত্র, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বাংলাদেশে আধুনিক ক্রীড়া ধারার প্রবর্তক ও সংস্কৃতিক ব্যক্তিত্ব শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭২তম জন্ম-বার্ষিকী উপলক্ষে  বাংলাদেশ  দাবা ফেডারেশন এই প্রতিযোগিতার আয়োজন করে।
সাইফ পাওয়ারটেক লিমিটেডের আর্থিক পৃষ্ঠপোষকতায় বিকেল  ৩টা থেকে অনলাইন দাবা প্লাটফর্ম টোরনেলোতে প্রতিযোগিতার খেলা শুরু হবে। শুরুর আগে প্রতিযোগিতার বাংলাদেশের খেলোয়াড়দের  ভেন্যু এশিয়া হোটেল এন্ড রিসোর্টের ১২ তলার ক্রাউন হলে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
বাংলাদেশ দাবা ফেডারেশন ও সাউথ এশিয়ান দাবা কাউন্সিলের সভাপতি এবং বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ডঃ বেনজীর আহমেদ (বিপিএম, বার) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।
বাংলাদেশ, ভারত, চীন, রাশিয়া, ইরান, ফিলিপাইনস, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া,  নেপাল, সিঙ্গাপুর, শ্রীলংকা ও মালদ্বীপের ২০ জন গ্র্যান্ড মাস্টার, ১১ জন আন্তর্জাতিক মাস্টারসহ ৭৬ জন প্রতিযোগি এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।