কার্গিল যুদ্ধে শহিদ বীর জওয়ানদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

75
Social Share

আজ ২৬ জুলাই, কার্গিল বিজয় দিবস। ১৯৯৯ সালের আজকের এই দিনেই ভারতীয় সেনা কার্গিল যুদ্ধে পাকিস্তানকে পরাজিত করেছিল। দেশমাতৃকার জন্য আত্মবলিদান দেওয়া শহিদ বীর ভারতীয় সেনা জওয়ানদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

সোমবার সকালে বীর সেনা জওয়ানদের স্মরণে টুইট করেন প্রধানমন্ত্রী। ‘মন কি বাত’ অনুষ্ঠানের একটি ৭ মিনিটের ভিডিও পোস্ট করেন তিনি। ক্যাপশনে মোদী লিখেছেন, আমরা বলিদান ভুলিনি। আমরা সেই বীরত্ব মনে রেখেছি। আজ কার্গিল বিজয় দিবসে আমরা সেইসমস্ত বীর জওয়ানদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করছি যাঁরা কার্গিলে দেশমাতৃকাকে রক্ষা করতে নিজেদের প্রাণ উৎসর্গ করেছেন। তাঁদের এই বীরত্ব আমাদের অনুপ্রেরণা জোগায়। গতবছরের মন কি বাত অনুষ্ঠানের একটি অংশ তুলে ধরছি সকলের সামনে।

কার্গিল বিজয় দিবসে বীর যোদ্ধাদের সম্মান জানাতে দেশবাসীকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। ২৫ জুলাইয়ের মন কি বাত অনুষ্ঠানে কার্গিল বিজয় দিবস সম্পর্কে মোদী বলেন, দেশের তেরঙ্গা যারা সম্মানের সঙ্গে উঁচিয়ে ধরেছেন, সেই বীর জওয়ানদের সম্মানে আবেগঘন হয়ে পড়াটাই স্বাভাবিক। এই দেশভক্তি আমাদের ঐক্যবদ্ধ করে তোলে।

প্রধানমন্ত্রী বলেন, কার্গিল যুদ্ধে ভারতের সাহসিকতা দেখেছে গোটা বিশ্ব। এই বছর কার্গিল বিজয় দিবস উদযাপিত হবে অমৃত মহোৎসবের মধ্যে দিয়ে। আমি কার্গিলের বীরযোদ্ধাদের প্রতি স্যালুট জানাই। কলকতা ট্রিবিউন